তিন গ্রেডে ‘স্বীকৃতি পাচ্ছে’ দেশের ১২০ ফুটবল একাডেমি তিন গ্রেডে ‘স্বীকৃতি পাচ্ছে’ দেশের ১২০ ফুটবল একাডেমি – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: দেশের তৃণমূল ফুটবলের জন্য ভালো খবর দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাঁরা সিদ্ধান্ত নিয়েছে, দেশের বিভিন্ন স্থানে থাকা ১২০টি ফুটবল একাডেমিকে বাফুফের আওতায় এনে স্বীকৃতি প্রদান করার। এসব একাডেমিকে আর্থিক সহযোগিতাও করা হবে।

 

বাফুফের টেকনিক্যাল কমিটির এক অনলাইন সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়। রোববার এ সভায় নেওয়া হয় চারটি সিদ্ধান্ত। যার মধ্যে একাডেমির বিষয়টি অন্যতম।

 

সভা শেষে বাফুফের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান তাবিথ আউয়াল বলেন, ‘আমরা দেখেছি বাংলাদেশে পুরুষদের জন্য ১২০টা ফুটবল একাডেমি আছে। যেগুলা ব্যক্তি বা প্রতিষ্ঠান দ্বারা পরিচালিত। বাংলাদেশ ফুটবল ফেডারেশন আওতায় আনতে চাই তাদের। অন্তত একটা স্বীকৃতি দিতে চাই। যে স্বীকৃতির মাধ্যমে তারাও উৎসাহ পাবে একাডেমিটা চলানোর জন্য। আমরাও ভবিষ্যতে যদি চাই সহযোগিতার জন্য সেটাও আমরা করতে পারবো একটা ফ্রেমের মাধ্যমে। তাই আমরা তাদের স্বীকৃতির জন্য সুপারিশ দিয়েছি এবং বিষয়টি অ্যাপ্রুভাল দিয়েছি।’

 

তিনি জানান, একাডেমিগুলোকে ১ স্টার, ২ স্টার ও ৩ স্টার গ্রেডে ভাগ করা হবে। এ গ্রেড অনুসারে সহযোগিতা পাবে একাডেমিগুলো।

 

তবে টেকনিক্যাল কমিটি সিদ্ধান্ত নিলেও চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বাফুফের কার্যনির্বাহী কমিটি।

 

 

সভায় টেকনিক্যাল ও স্ট্র্যাটেজিক ডিরেক্টর পদে আবারও পল স্মলিকে দায়িত্ব দেওয়া, এএফসির ‘এ ’ কোচিং কনভেনশনের আওতায় দেশের সকল কোচের সার্টিফিকেট নবায়ন এবং তৃণমূল ফুটবলের উন্নয়নের জন্য ‘পাইলট প্রজেক্ট’ হিসেবে দেশের চারটি অঞ্চলে খেলোয়াড়দের প্রশিক্ষণ শুরুর সিদ্ধান্তও নেওয়া হয়।

শেয়ার করুন :