‘তামিম’ ডাক নিয়ে মধুর সমস্যায় তামিম ইকবাল! ‘তামিম’ ডাক নিয়ে মধুর সমস্যায় তামিম ইকবাল! – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বাংলাদেশের ক্রিকেটে তামিম বলতে একজনকেই বুঝাতো এতো দিন। তিনি তামিম ইকবাল। কিন্তু সেই দিন শেষ হয়েছে! এসেছেন নতুন তামিম, তাঁকেও দিতে হবে স্থান!

 

এই নতুন তামিমের পুরো তানজিদ হাসান তামিম। বিশ্বকাপজয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন এই ১৯ বছর বয়সী তরুণ।

 

তামিম ইকবালের সাথে তানজিদ তামিমের মধ্যে নামের মিল ছাড়া আরো দুটো দারুণ মিল আছে। প্রথমত, তাঁরা উভয়ই উদ্বোধনী ব্যাটসম্যান (ওপেনার)। দ্বিতীয়ত, তাঁরা দুজনই বাঁহাতি!

 

কিন্তু তাঁদের মধ্যে মূলত নামের মিল নিয়েই মধুর সমস্যা হচ্ছে এখন।

 

গেল রোববার থেকে দেশে বিসিবি প্রেসিডেন্ট’স কাপ ওয়ানডে টুর্নামেন্ট শুরু হয়েছে। তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে তিনটি দল খেলছে টুর্নামেন্টে।

 

তামিম একাদশে রয়েছেন তানজিদ হাসান তামিম। এক দলে দুই তামিম নিয়ে দেখা দিয়েছে ‘সমস্যা’। একজনকে ডাকলে তাকাচ্ছেন দুজনই, হচ্ছে বিভ্রান্তি।

 

আগামীকাল মঙ্গলবার মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে খেলবে তামিম একাদশ। মিরপুরে দুপুড় দেড়টায় শুরু হবে ম্যাচ।

 

এক জুটিতে নামতে যাচ্ছেন দুই তামিম

 

ওই ম্যাচের আগে আজ সংবাদমাধ্যমের সাথে আলাপচারিতায় তামিম ইকবাল নাম নিয়ে মধুর সমস্যার কথা বলছিলেন।

 

জাতীয় দলের এই সফলতম ব্যাটসম্যান বলেন, ‘‘আপাতত আমরা সবাই একটু কনফিউজড হয়ে যাচ্ছি। এতদিন তো বেশির ভাগই আমাকে তামিম ভাই করে ডেকে আসছে, এখন অনেক ‘তামিম’ ‘তামিম’ শোনা যায়। ডাক শুনে আমরা দুজনই তাকাই অনেক সময়। আমি বলেছি যে ওকে (তানজিদ তামিম) যদি অন্য কোনো নামে ডাকা যায় তাহলে ভালো হয়!’’

 

দেখা যাক, তানজিদ হাসান তামিমের ডাক নাম ‘তামিম’ থেকে ‘তানজিদ’ কিংবা ‘হাসান’ হয় কী-না!

শেয়ার করুন :