তামিমদের করোনা টেস্ট স্থগিত! তামিমদের করোনা টেস্ট স্থগিত! – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: সবকিছু এলোমেলো হয়ে যাচ্ছে ফের। ক্রিকেটে ফেরার দিন গুনছিলেন মুশফিকুর রহিম-ইমরুল কায়েসরা, সেটা এখন অনিশ্চিত। রোববার (২৭ সেপ্টেম্বর) শ্রীলঙ্কা সফরে উড়াল দেওয়ার কথা ছিল বাংলাদেশ দলের; তা আর এখন হচ্ছে না।

 

শ্রীলঙ্কা থেকে ইতিবাচক কোনো সাড়া না মেলায় ওই দিন সফরে যাওয়া সম্ভব হচ্ছে না মুমিনুল হকদের। যেহেতু ওই দিন সফরে যাচ্ছে না বাংলাদেশ, সেহেতু আপাতত স্থগিত করা হয়েছে তামিমদের করোনাভাইরাস পরীক্ষা।

 

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

 

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে বিসিবি সুনির্দিষ্ট পরিকল্পনা করেছিল। এর মধ্যে ছিল, লঙ্কাদ্বীপে যাওয়ার আগে এক সপ্তাহের মধ্যে দুটি করোনা টেস্ট হবে ক্রিকেটারদের।

 

এরই অংশ হিসেবে প্রাথমিক দলের ২৭ ক্রিকেটারসহ কোচিং স্টাফ, সবার করোনাভাইরাসের পরীক্ষা হয়েছে গত মঙ্গলবার (২২ সেপ্টেম্বর)। ওই দিন পরীক্ষায় পেসার আবু জায়েদ চৌধুরী রাহী পজিটিভ শনাক্ত হন। বাকিরা সব নেগেটিভ।

 

শফিউল ইসলামদের পরবর্তী করোনা টেস্ট হওয়ার কথা ছিল ২৫ সেপ্টেম্বর তথা কাল শুক্রবার। কিন্তু ২৭ সেপ্টেম্বর সফর না হওয়ায় এই টেস্ট স্থগিত করা হয়েছে। পরবর্তীতে যদি সফর নিশ্চিত হয়, তবে যাওয়ার আগে হবে টেস্ট।

 

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘আমাদের পুরনো গাইডলাইনে ছিল, শ্রীলঙ্কা যাওয়ার এক সপ্তাহের মধ্যে দুটো করোনা টেস্ট করতে হবে। দুই টেস্টের মধ্যে ব্যবধান থাকতে হবে অন্তত ২৪ ঘণ্টা। সে কারণেই ২২ ও ২৫ তারিখ আমরা টেস্ট করানোর দিনক্ষণ ঠিক করেছিলাম। ২২ সেপ্টেম্বরের টেস্ট হয়েও গেছে। এখন যেহেতু ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাত্রা হচ্ছে না, তাই আমরা ২৫ সেপ্টেম্বরের করোনা টেস্ট স্থগিত রেখেছি। যখন সফর চূড়ান্ত হবে, তার আগে আবার করানো টেস্ট করানো হবে।’

 

শ্রীলঙ্কা সফর নিয়ে অনিশ্চয়তা থাকলেও প্রাথমিক দলের ক্রিকেটারদের টিম হোটেলে ‘বায়ো-সিকিউরড বাবল’-এর মধ্যে রাখা হয়েছে। ক্রিকেটাররা অনুশীলনও করছেন যথারীতি।

শেয়ার করুন :