তবে কী অনুমতি পাবেন না সাকিব? তবে কী অনুমতি পাবেন না সাকিব? – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়ে সেটি না জানানোয় গেল বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ হন সাকিব আল হাসান। এক বছরের স্থগিতাদেশসহ দুই বছরের জন্য নিষেধাজ্ঞা দেওয়া হয় তাঁকে। সাকিবের নিষেধাজ্ঞা শেষ দিন ২৮ অক্টোবর। এর পরই তিনি ফিরবেন পারবেন সব ধরনের ক্রিকেটে।

 

আগামী নভেম্বরে প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) মাঠে গড়ানোর কথা। এর আগেই যেহেতু সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়ে যাবে, সে কথা ভেবেই এ অলরাউন্ডারকে এলপিএলের নিলামে রাখা হয়েছে। নিলামে বাংলাদেশের তামিম ইকবাল, লিটন দাসসহ আরও কয়েকজন থাকার কথা শোনা গেছে। তবে সাকিবের বিষয়টিই কেবল নিশ্চিত করা হয়েছে আয়োজকদের পক্ষ থেকে।

 

কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাকিব বা অন্য কাউকে কী অনাপত্তিপত্র (এনওসি) দেবে? এমন প্রশ্নে ধোঁয়াশা রেখেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আজ সোমবার বিকালে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি এ বিষয়ে স্পষ্ট করে কিছু বলেন নি।

 

এলপিএলে বাংলাদেশি ক্রিকেটারদের খেলা নিয়ে সংশয় প্রকাশ করেছেন বিসিবি সভাপতি। তিনি বলেছেন, ‘সম্ভাবনা দেখি না কোনো…।’

 

সাকিবও কী এনওসি তথা নো অবজেকশন সার্টিফিকেট পাবেন না?

 

এমন প্রশ্নে নাজমুল হাসান পাপন বলেন, ‘আমাদের এখানে লিগ (ঘরোয়া ক্রিকেট) শুরু হয়ে যাচ্ছে। আমাদের খেলাই তো শুরু হয়ে যাচ্ছে।’

 

বিসিবি সভাপতির এ মন্তব্য ধোঁয়াশাপূর্ণ হলেও ইঙ্গিত মিলছে, সাকিব হয়তো এলপিএল খেলার অনুমতি পাবেন না।


বাংলাদেশের শ্রীলঙ্কা সফর স্থগিত

শ্রীলঙ্কা ‘আসল জিনিসটাই মেনে নেয়নি’: পাপন

জাতীয় দল নিয়ে দেশেই টুর্নামেন্টের চিন্তায় বিসিবি!


এর আগে সাকিবের অনুমতি পাওয়া না পাওয়া প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছিলেন, ‘আমাদেরকে আনুষ্ঠানিকভাবে (আয়োজকদের পক্ষ থেকে) কিছু জানানো হয়নি। আমাদের কাছে আসলে তখন বিষয়টি দেখবো। ঘরোয়া ক্রিকেট নিয়ে তো ক্রিকেটারদের একটি নীতিমালা দেওয়াই আছে। তার আলোকেই আমরা সিদ্ধান্ত নেব।’

শেয়ার করুন :