ঢাকায় পৌঁছে কোয়ারেন্টিনে নেপাল দল ঢাকায় পৌঁছে কোয়ারেন্টিনে নেপাল দল – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বাংলাদেশের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলতে নেপাল জাতীয় ফুটবল দল ঢাকায় পৌঁছেছে। বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে একটি চার্টার্ড ফ্লাইটে উড়ে আসে তারা। ঢাকায় নেমেই কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে নেপাল দলকে।

 

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানিয়েছেন, আগামী শনিবার অবধি কোয়ারেন্টিনে থাকবে সফরকারীরা। এর মধ্যে তাদের করোনাভাইরাসের পরীক্ষাও করানো হবে।

 

বেশ বড় বহর নিয়েই ঢাকায় এসেছে নেপাল। বহরে ২৫ জন খেলোয়াড় এবং ৭ জন কোচ-কর্মকর্তা রয়েছেন।

 

নেপাল গেল বৃহস্পতিবার থেকে কাঠমন্ডুর দশরথ স্টেডিয়ামে অনুশীলন শুরু করে। দলটি তাদের প্রধান কোচ জোহান কলিনকে পাচ্ছে না। তার পরিবর্তে বালগোপাল মহারাজন থাকছেন দলটির ডাগআউটে।

 

অনুশীলন চলাকালে নেপালের ক্যাম্পের চার ফুটবলার করোনায় আক্রান্ত বলে দেশটির ফুটবল ফেডারেশন (আনফা) জানিয়েছিল। কাল বুধবার আরও দুজন আক্রান্তের তথ্য দেয় দেশটির সংবাদমাধ্যম। তবে আক্রান্তদের নাম প্রকাশ করা হয়নি।

 

এখন বাংলাদেশ সফরে আসা নেপাল দলকে কয়েক দফায় করোনাভাইরাস পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে।

 

আগামী ১৩ ও ১৭ নভেম্বর বাংলাদেশ-নেপাল প্রীতি ম্যাচ দুটি মাঠে গড়াবে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই হবে ম্যাচ দুটি।

 

এই প্রীতি ম্যাচের মধ্য দিয়েই বাংলাদেশের ফুটবলের বন্ধ দরজা ফের খুলতে যাচ্ছে। চলতি বছরের জানুয়ারিতে জাতীয় দল নিজেদের সর্বশেষ ম্যাচ খেলেছিল। আর মার্চ থেকে ঘরোয়া ফুটবলও করোনাভাইরাসের কারণে বন্ধ রয়েছে। ২০১৯-২০ মৌসুমের লিগও বাতিল হয়ে গেছে।

 

আগামী ডিসেম্বরের প্রথম সপ্তাহে দেশে ফেডারেশন কাপ দিয়ে নতুন মৌসুম শুরুর কথা।

শেয়ার করুন :