টি-টোয়েন্টি বিশ্বকাপ ‘হচ্ছে না’! টি-টোয়েন্টি বিশ্বকাপ ‘হচ্ছে না’! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: গুঞ্জন চলছে বেশ কিছুদিন ধরেই। আনুষ্ঠানিক ঘোষণাই শুধু বাকি। সেই ঘোষণা নাকি আসছে এ সপ্তাহেই।

 

কোন ঘোষণা?
-‘হচ্ছে না এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ’!

 

মহামারি করোনাভাইরাসের কারণে পরিস্থিতি ঘোলাটে। গেল মার্চ থেকে ক্রিকেট নেই মাঠে। আন্তর্জাতিক ক্রিকেট তো বটেই, ঘরোয়া ক্রিকেটও বন্ধ। প্রায় তিন মাস পর ক্রিকেট ফিরছে মাঠে। আগামী বুধবার থেকে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ শুরু হচ্ছে। তাও দর্শকশূন্য স্টেডিয়ামে হবে ম্যাচ।

 

এরকম অবস্থায় বিশ্বকাপের মতো বড় আয়োজন সম্ভব কিনা, সে প্রশ্ন ওঠছিল গত কিছুদিন ধরেই।

 

তবে অনেকেই বলছিলেন, অস্ট্রেলিয়ার মতো উন্নত দেশে অংশগ্রহণকারী দলগুলোকে প্রয়োজনীয় স্বাস্থ্যগত নিরাপত্তা দেওয়া সম্ভব।

 

নানা জনের নানামুখী কথার মধ্যেই আজ আয়োজক দেশ অস্ট্রেলিয়ার দুটি গুরুত্বপূর্ণ সংবাদমাধ্যম জানিয়েছে, এ বছর আর টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে না।

 

আগামী ১৮ অক্টোবর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হওয়ার কথা। কিন্তু সামগ্রিক পরিস্থিতিতে অজিরা নাকি আগামী বছরের অক্টোবরে এই বৃহৎ টুর্নামেন্টটি আয়োজন করতে আগ্রহী।

 

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ‘সিডনি মর্নিং হেরাল্ড’ ও ‘টেলিগ্রাফ’ একযোগে বলছে, চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিতের আনুষ্ঠানিক ঘোষণা চলতি সপ্তাহেই আসবে।

 

তাঁরা জানিয়েছে, আগামী শুক্রবার আইসিসির কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) কর্মকর্তারা। ওই দিনই বিশ্বকাপ স্থগিতের ঘোষণা আসতে পারে।

 

তবে এ বছরের বিশ্বকাপ যদি স্থগিত হয়, তবে অস্ট্রেলিয়া আগামী বছর সেটি আয়োজন করতে পারবে কিনা, সেটি বড় প্রশ্ন। কেননা আগামী বছরে আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতের মাটিতে হওয়ার সূচি রয়েছে। ফলে ভারত সেই সুযোগ হাতছাড়া করবে না বলেই মনে করছেন অনেকেই। ফলে অজিরা আয়োজন করতে চাইলে তাঁদেরকে হয়তো ২০২২ সাল অবধি অপেক্ষা করতে হবে।

 

প্রসঙ্গত, বিশ্বকাপ স্থগিত হতে পারে, এমন আভাস গেল মাসেই দিয়ে রেখেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সভাপতি আর্ল হেডিংস। মহামারির মধ্যে এ টুর্নামেন্ট আয়োজন ‘অবাস্তব ও খুবই কঠিন’ বলে মন্তব্য করেন তিনি।

শেয়ার করুন :