টি-টোয়েন্টি: একই দিনে ব্যাটসম্যান করলেন ৮১* ও ১২৫*! টি-টোয়েন্টি: একই দিনে ব্যাটসম্যান করলেন ৮১* ও ১২৫*! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি সব সদস্য দেশকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলার মর্যাদা প্রদান করেছে। এর পর থেকে টি-টোয়েন্টি ক্রিকেটে এমন সব রেকর্ড আর ঘটনার ছড়াছড়ি, যা রীতিমতো অবিশ্বাস্য ঠেকছে।

 

দেখা যাচ্ছে, কোনো দলের সব ব্যাটসম্যান শূন্য রানে আউট হয়ে যাচ্ছেন। আবার কোনো দল ওয়াইড আর নো বলেই রানের বন্যা ছুটাচ্ছে।

 

এবার একই দিনে একই ব্যাটসম্যান খেলেছেন দুটি বিস্ময় জাগানিয়া ইনিংস। নাম তাঁর শাহরিয়ার বাট। পাকিস্তানী বংশোদ্ভূত, খেলেন বেলজিয়ামের হয়ে।

 

বেলজিয়াম, চেক রিপাবলিক ও লুক্সেমবার্গকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ চলছে। লুক্সেমবার্গে হচ্ছে সিরিজটি। কাল শনিবার সিরিজে একই দিনে দুটি ম্যাচ ছিল বেলজিয়ামের।

 

লুক্সেমবার্গের বিপক্ষে বেলজিয়ামের শাহরিয়ার বাট ৮১ রানে অপরাজিত ছিলেন। মাত্র ৪৫ বলে ৪টি চার ও ৭টি ছক্কায় এ রান করেন তিনি। বেলজিয়াম করে ১৬৫ রান। লুক্সেমবার্গ ৮ উইকেটে ১২৮ রানে শেষ করে ইনিংস। ৩৭ রানে জয় পায় বেলজিয়াম।

 

দিনের অপর ম্যাচে শাহরিয়ার বাট আরো বিধ্বংসী রূপে দেখা দেন। ছয় নম্বরে ব্যাটিংয়ে নেমে তিনি করেন ৫০ বলে ১২৫ রান! চার মারেন ১১টি, ছয় ৯টি।

 

বেলজিয়াম করে ১৯৭ রান। জবাবে চেক রিপাবলিক ১৫১ রানে শেষ হয়। ৪৫ রানে জয় পায় শাহরিয়ারের দল।

 

টি-টোয়েন্টিতে ছয় নম্বরে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যান শাহরিয়ার বাট। এর আগে ইংল্যান্ডের স্যাম বিলিংস ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছয় নম্বরে নেমে সর্বোচ্চ ৮৭ রান করেছিলেন।

শেয়ার করুন :