টানা চার বলে বোল্ড, আফ্রিদির ডাবল হ্যাটট্রিক (ভিডিও) টানা চার বলে বোল্ড, আফ্রিদির ডাবল হ্যাটট্রিক (ভিডিও) – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: পাকিস্তান জাতীয় দল ইংল্যান্ড সফর করে দেশে ফিরে গেছে। তবে শাহিন শাহ আফ্রিদি ফিরে যান নি। তিনি রয়ে গেছেন ইংল্যান্ডেই। সেখানে ভাইটালিটি ব্লাস্টে হ্যাম্পশায়ারের হয়ে খেলছেন তিনি।

 

তবে সময়টা ভালো যাচ্ছিল না আফ্রিদির। বাঁহাতি পেসার উইকেট তেমন পাচ্ছিলেন না, বোলিংয়ে রানও দিচ্ছিলেন অকাতরে। অবশেষে তিনি জ্বলে ওঠলেন, গুড়িয়ে দিলেন প্রতিপক্ষকে।

 

মিডলসেক্সের বিপক্ষে টানা চার বলে চার বোল্ড করলেন, গড়লেন ডাবল হ্যাটট্রিকের রেকর্ড।

 

ইংল্যান্ডের মাটিতে এই প্রথম ডাবল হ্যাটট্রিক হলো। আর টি-টোয়েন্টি প্রতিযোগিতায় বিশ্বের ষষ্ঠ বোলার হিসেবে ডাবল হ্যাটট্রিক করলেন শাহিন শাহ আফ্রিদি।

 

টি-টোয়েন্টিতে প্রথম বোলার হিসেবে টানা চার বলে উইকেট নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেল। এরপর ডাবল হ্যাটট্রিক করেন বাংলাদেশের পেসার আল আমিন হোসেন।

 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এমন কৃতিত্ব আছে আফগানিস্তানের স্পিনার রশিদ খান ও শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গার। ভারতীয় পেসার অভিমান্যু মিঠুনও ডাবল হ্যাটট্রিকের রেকর্ডধারী।

 

রোববার হওয়া ম্যাচটিতে ৯ উইকেটে ১৪১ রান তুলেছিল। জবাবে জয়ের দিকেই এগোচ্ছিল মিডলসেক্স। শেষ ৩ ওভারে তাঁদের প্রয়োজন ছিল ২৩ রান, হাতে ছিল ৪ উইকেট।

 

১৮তম ওভার করতে আসেন শাহিন শাহ আফ্রিদি। ওই ওভারের শেষ চার বলে চার বোল্ড করে ডাবল হ্যাটট্রিকের পাশাপাশি ম্যাচও শেষ করে দেন এই পেসার।

 

আফ্রিদির ওই ওভারের প্রথম বলে সিঙ্গেল নেন জন সিম্পসন। পরের বলে টম হেম নেন আরেকটি সিঙ্গেল। এরপর শুধু আসা-যাওয়ার পালা!

 

সিম্পসনকে বোল্ড করে ফেরানোর পর আফ্রিদি গোল্ডেন ডাকের স্বাদ দেন স্টিভেন ফিন, থিলান ও টিম মারটাঘকে।

ম্যাচে ১৯ রানে ৬ উইকেট নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। ১২১ রানে থামে মিডলসেক্স। ম্যাচসেরা হন এই পেসার।

 

অথচ আগের ছয় ম্যাচে মাত্র ১ উইকেট নিয়েছিলেন আফ্রিদি। টুর্নামেন্টে হ্যাম্পশায়ারের শেষ ম্যাচে এসে দারুণ বোলিংয়ে রাঙালেন এই তরুণ।

শেয়ার করুন :