জামাল ভূঁইয়াকে ঘিরে ধোঁয়াশা জামাল ভূঁইয়াকে ঘিরে ধোঁয়াশা – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: ডেনমার্কে জন্ম, সেখানেই বেড়ে ওঠা জামাল ভুঁইয়ার। সেখানেই ফুটবলার হয়েছেন এই মিডফিল্ডার। বাংলাদেশি বংশোদ্ভূত জামাল ভুঁইয়া ২০১৩ লাল-সবুজের জার্সি গায়ে চাপান। এরপর থেকে পারফরম্যান্স দিয়ে হয়ে ওঠেছেন দেশের ফুটবলের পোস্টার বয়।

 

বর্তমানে গুঞ্জন শুরু হয়েছে, জামাল ভুঁইয়া ভারতের আই লিগের ক্লাব কলকাতা মোহামেডানে খেলতে যাচ্ছেন। তাঁর সাথে চুক্তি করছে দলটি। কলকাতার একটি দৈনিক পত্রিকাও এমন খবর দিয়েছে।

 

এমনকি কলকাতা মোহামেডানের সাধারণ সম্পাদকও জামাল ভুঁইয়ার সাথে আলোচনার কথা জানিয়েছেন।

 

কিন্তু তারপরও ধোঁয়াশা কাটছে না। কারণ, জামাল ভুঁইয়া বলছেন, কলকাতা মোহামেডানের সাথে তাঁর কোনো আলোচনা হয়নি। এছাড়া তাঁর বর্তমান দল সাইফ স্পোর্টিং ক্লাবও এ বিষয়ে জানে না কিছুই।

 

বিশ্বকাপ ও এশিয়া কাপের যৌথ বাছাইয়ের ম্যাচে গেল বছর অক্টোবরে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। কলকাতার সল্ট লেকে হওয়া ম্যাচে ৮২ মিনিট অবধি এগিয়ে ছিল বাংলাদেশ। পরে ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

 

ম্যাচে দারুণ খেলেন জামাল ভুঁইয়া। ওই ম্যাচ দিয়েই মূলত কলকাতার ফুটবল কর্তাদের মনোযোগ আকর্ষণ করেন এই মিডফিল্ডার। ওই সময়ই আই লিগ ও ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) খেলার প্রস্তাব পেয়েছিলেন তিনি, এমনটা শোনা গিয়েছিল। কিন্তু জামাল তখন বাংলাদেশের ঘরোয়া ফুটবলেই খেলা চালিয়ে যান।

 

এবার নাকি জামাল ভুঁইয়ার সাথে কথাবার্তা বেশ এগিয়ে নিয়েছে কলকাতা মোহামেডান। কাল শনিবার দুপুরের পর উইকিপিডিয়া কলকাতা মোহামেডানের খেলোয়াড় তালিকায় জামাল ভুঁইয়ার নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

 

তবে জামাল ভুঁইয়ার কলকাতায় যাওয়া প্রসঙ্গে কিছু জানেন না তাঁর বর্তমান দল সাইফ স্পোর্টিংয়ের ব্যবস্থাপনা পরিচালক নাসির উদ্দিন চৌধুরী, ‘জামাল ভূঁইয়া আমাদের নিবন্ধিত ফুটবলার। ও আমাদের এখানেই খেলবে। সে কলকাতায় যাচ্ছে এমন কোনো কথা এখন পর্যন্ত আমাদের জানায়নি।’

 

কিন্তু কলকাতা মোহামেডানের সাধারণ সম্পাদক ওয়াসিম আকরাম বলছেন, জামাল ভুঁইয়ার সাথে তাঁদের কথাবার্তা চলছে।

 

‘জামাল ভূঁইয়ার সঙ্গে আমাদের কথাবার্তা চলছে। কিছু বিষয় নিয়ে আলোচনা চলছে। তবে এখনো চূড়ান্ত হয়নি কিছুই। চুক্তি চূড়ান্ত হলে সবাইকে জানাবো।’

 

নতুন মৌসুমের জন্য কলকাতা মোহামেডান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে স্পেনের জোসে হেভিয়াকে। তিনি এখনই জামালকে নিয়ে কথা বলতে রাজি নন।

 

স্প্যানিশ কোচ বলছেন, ‘আমি কবে কলকাতা যাবো এবং কবে অনুশীলন শুরু করবো, সেটা এখনো জানি না। আর কলকাতা আসার আগ পর্যন্ত আমি জামালকে নিয়ে কোনো কিছু বলতে পারবো না।’

 

বাংলাদেশ জাতীয় দলের কোচ জেমি ডে বলছেন, জামাল ভুঁইয়া কলকাতায় খেলতে গেলে ভালোই হবে।

 

‘আমি শুনেছি কলকাতার ক্লাবটি জামালকে নিতে আগ্রহী। কিন্তু নিশ্চিত কী-না জানি না। তবে যদি জামাল কলকাতায় খেলতে যায়, সেটা ভালোই হবে। তার জন্য আরো ভালো অভিজ্ঞতা হবে ভালো লিগে খেলে। তাছাড়া জামালের বাইরের লিগে খেলার উপযুক্ত সময় এখনই। এর পর গেলে সেটা বিলম্ব হয়ে যাবে।’

শেয়ার করুন :