জাতীয় দলে ফেরা উচিত নয় ধোনির! জাতীয় দলে ফেরা উচিত নয় ধোনির! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: যুক্তরাজ্যে হওয়া গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর থেকে আর মাঠে নামেন নি মহেন্দ্র সিং ধোনি। এক বছরেরও বেশি সময় খেলা থেকে দূরে থাকার পর ‘মাহি’র পক্ষে আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসা সম্ভব কী-না, তা নিয়ে জল্পনা চলছে বিস্তর।

 

কাজটা কঠিন মেনে নিয়েও অনেকের ধারণা, ধোনির পক্ষে জাতীয় দলে কামব্যাক করা ‘অসম্ভব নয়’। তবে রজার বিনি একটু ভিন্নমত পোষণ করেন ধোনিকে নিয়ে। তিনি চান না, ধোনি আবার ফিরে আসার কথা ভাবুন। বরং তাঁর মত, ধোনির এবার নতুনদের জন্য জায়গা ছেড়ে দেওয়াই উচিত।

 

ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য রজার বিনির ধারণা, ধোনি তাঁর সেরাটা পিছনে ‘ফেলে এসেছেন’। ফিটনেসেও ‘কমতি’ চোখে পড়ছে। মহেন্দ্র সিং ধোনিকে যেভাবে দেখতে অভ্যস্ত সবাই, সেটা এখন তাঁর মধ্যে ফিরে পাওয়া মুশকিল।

 

স্পোর্টসক্রীড়াকে দেওয়ােএক সাক্ষাৎকারে বিনি বলেন, ‘গত দুই বছর ধরে ধোনিকে দেখে মনে হয়েছে, ও নিজের সেরাটা পিছনে ফেলে এসেছে। তুখোড় বুদ্ধি ও অপরিমেয় শক্তি দিয়ে হারা ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার জন্য পরিচিত ছিল ধোনি। ক্রিকেটারদের উদ্বুদ্ধ করত সামনে থেকে। কোথাও একটা সবকিছুর অভাব চোখে পড়ছে।’

 

১৯৮৩-র বিশ্বচ্যাম্পিয়ন দলের তারকা অলরাউন্ডার আরও বলেন, ‘তাছাড়া ওর ফিটনেসেও কমতি দেখা যাচ্ছে। সামনে অনেক তরুণ ক্রিকেটার রয়েছে। ও সত্যিই সেরা সময় কাটিয়ে এসেছে। সেটা ওই সবথেকে ভালো উপলব্ধি করতে পারবে।’

শেয়ার করুন :