জাজকে আঘাত, বহিষ্কার জোকোভিচ, ভাঙলো স্বপ্ন জাজকে আঘাত, বহিষ্কার জোকোভিচ, ভাঙলো স্বপ্ন – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: রজার ফেদেরার নেই। রাফায়েল নাদালও নেই। নোভাক জোকোভিচের সামনে তাই সহজেই আরেকটি গ্ল্যান্ড স্ল্যাম জয়ের হাতছানি ছিল। কিন্তু সেই হাতছানি কী অবিশ্বাস্যভাবেই যে শেষ হয়ে গেল!

 

ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে দুর্ঘটনাবশত এক লাইন জাজকে বল দিয়ে আঘাত করে বসেন সার্বিয়ার তারকা জোকোভিচ। এবারের টুর্নামেন্টের সবচেয়ে ফেভারিট তারকাকে তাই করা হয়েছে টুর্নামেন্ট থেকে বহিষ্কার (ডিসকোয়ালিফাইড)! এতে ভেঙে গেছে জোকোভিচের স্বপ্ন।

 

নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে রোববার ২০তম বাছাই স্পেনের পাবলো কারেনো বুস্তার বিপক্ষে লড়ছিলেন জোকোভিচ। শেষ আটে ওঠার এই লড়াইয়ে প্রথম সেটে ৬-৫ গেমে পিছিয়ে পড়েন তিনি।

 

এতে জোকোভিচকে ঘিরে ধরে হতাশা। সেই হতাশা থেকেই বিরক্ত হয়ে নিজের পকেট থেকে একটি বল বের করে পেছনের দিকে হিট করেন জোকোভিচ। সেই বল গিয়ে লাগে পেছনে থাকা এক লাইন জাজের গলায়।

 

ওই জাজ সঙ্গে সঙ্গে বসে পড়েন। তাঁর দিকে দ্রুত এগিয়ে যান জোকোভিচ, ক্ষমাও চান। তবে ওই নারী জাজের গুরুতর কিছু হয়নি।

 

কিন্তু নিয়ম অনুসারে শাস্তি ঠেকাতে পারেন নি জোকোভিচ। অনেকক্ষণ টুর্নামেন্ট রেফারির সঙ্গে কথা বললেও রক্ষা হয়নি তাঁর। বিদায় নিতে হয়েছে টুর্নামেন্ট থেকে, খালি হাতে!

 

কেননা গ্র্যান্ড স্ল্যামের আইন অনুসারে, কোনোভাবেই কোনো খেলোয়াড় অফিসিয়াল, প্রতিপক্ষ, দর্শক বা টুর্নামেন্টের এরিয়ার মধ্যে কাউকে শারীরিকভাবে আঘাত করতে পারবেন না।

 

এ আইনের কারণেই জোকোভিচকে টুর্নামেন্ট থেকে বহিষ্কার করা হয়।

 

চলতি বছরে একটি ম্যাচও হারেন নি নোভাক জোকোভিচ। শীর্ষ তারকারা না থাকায় এবার তাঁর জন্য ইউএস ওপেন জয়ের সুযোগ ছিল কন্টকহীন। কিন্তু অসাবধানতায় হারিয়ে গেল সেই সুযোগ।

শেয়ার করুন :