চ্যাম্পিয়ন্স লিগেও হারবো: মেসি চ্যাম্পিয়ন্স লিগেও হারবো: মেসি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: সময়টা মোটেও ভালো যাচ্ছে না বার্সেলোনার। ক’দিন আগে জোর গুঞ্জন শুরু হয়েছিল, আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি দল ছাড়ছেন। বার্সা সভাপতি সেই গুঞ্জনকে উড়িয়ে দেন। কিন্তু মেসির মুখ থেকে এ বিষয়ে স্পষ্ট কিছু জানা যায় নি।

 

বার্সার খেলোয়াড়দের সাথে কোচ কিকে সেতিয়েনের দ্বন্দ্ব বা মতপার্থক্য প্রকট বলেও খবর বের হয়। কিকে সেতিয়েন মতপার্থক্য থাকার কথা স্বীকার করেন।

 

এসবের মধ্যে লা লিগার শিরোপাও হাতছাড়া হয়ে গেল বার্সার। কাল রাতে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে লিগ শিরোপা নিজেদের করে নিয়েছে রিয়াল মাদ্রিদ।

 

মেসিদের সামনে আছে এখন কেবলমাত্র চ্যাম্পিয়ন্স লিগ। কিন্তু মেসি বলছেন, যেভাবে খেলছে বার্সা, সেভাবে খেলতে থাকলে চ্যাম্পিয়ন্স লিগেও হারতে হবে।

 

বার্সেলোনা নিজেদের দাপুটে রূপ হারিয়ে ফেলছে। মেসি সেটা টের পেয়েই বেশ কিছুদিন ধরেই খেলার মানে উন্নতি করার কথা বলছিলেন।

 

আগামী আগস্টে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ে ফিরতি লেগে নাপোলির বিপক্ষে লড়বে বার্সেলোনা। প্রথম লেগে ইতালির দলটির মাঠে গিয়ে ১-১ গোলে ড্র করে আসেন সুয়ারেজরা।

 

ফলে কিছুটা সুবিধাজনক অবস্থানে আছে বার্সা। কিন্তু সাম্প্রতি সময়ে দলের ফর্ম দেখে শঙ্কিত মেসি বলছেন, ‘আমরা যদি এভাবেই চলতে থাকি, তাহলে চ্যাম্পিয়ন্স লিগে নাপোলির কাছে হারবো। আমি অনেকবার বলেছি যে, যদি আমরা এভাবে খেলি, তাহলে লা লিগা জিততে পারব না এবং একই কথা চ্যাম্পিয়ন্স লিগের বেলায়ও হবে।’

 

করোনার কারণে লা লিগা স্থগিত হওয়ার আগে বার্সেলোনা ২ পয়েন্ট এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদের চেয়ে। কিন্তু করোনা বিরতি শেষে ফের লিগ শুরু হওয়ার পরের ১০ ম্যাচে রিয়াল মাদ্রিদ ২ পয়েন্টের ব্যবধান ঘুচিয়ে এগিয়ে যায় ৭ পয়েন্টে! এই ১০ ম্যাচে রিয়াল প্রত্যেকটিতে জয় পেয়েছে। বিপরীতে বার্সা ৩ ম্যাচ ড্র তো করেছেই, কাল রাতে নিজেদের মাঠেই ওসাসুনার বিপক্ষে হেরে গেছে!

 

এভাবে লিগ শেষ করতে হবে, প্রত্যাশা করেন নি মেসি, ‘মৌসুমটা এভাবে শেষ হবে, আমরা আশা করিনি। কিন্তু মৌসুমজুড়ে আমাদের বেলায় সেটাই হলো। দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে এবং গুরুত্বপূর্ণ সময়ে অধারাবাহিক থাকার কারণে আমরা অনেক অনেক বেশি পয়েন্ট হারিয়েছি।’

 

‘আমরা ক্ষুব্ধ। সমর্থকরা ক্ষুব্ধ। কেননা, আমরা তাদেরকে কিছু দিচ্ছি না এবং তারা অধৈর্য হয়ে পড়েছে।’

 

এখন খেলোয়াড় এবং ক্লাবের আত্মসমালোচনা করতে হবে বলে মন্তব্য মেসির, ‘অবশ্যই আমাদের আত্মসমালোচনা করতে হবে..…খেলোয়াড় এবং ক্লাব উভয়কেই। চ্যাম্পিয়ন্স লিগ শুরুর আগে আমাদের হাতে সময় আছে এবং অবশ্যই আমাদের ঘুরে দাঁড়াতে হবে এবং পরিবর্তন আনতে হবে।’

 

মেসির কথায় ক্ষোভ কিন্তু স্পষ্ট।

শেয়ার করুন :