চেলসি উড়িয়ে দিল প্যালেসকে চেলসি উড়িয়ে দিল প্যালেসকে – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: প্রথমার্ধে ম্যাচ ছিল গোলশূন্য। অথচ দ্বিতীয়ার্ধে গোল হলো চারটি! সবক’টিই করলো চেলসি। তাঁদের কাছে ৪-০ গোলে উড়ে গেছে ক্রিস্টাল প্যালেস।

 

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) ম্যাচটি শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যায় স্ট্যামফোর্ড ব্রিজে হয়েছে। ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দলের হয়ে গোল করেছেন বেন চিলওয়েল, কুর্ত জুমা ও জর্জিনিয়ো। পেনাল্টি থেকে জোড়া গোল করেছেন জর্জিনিয়ো।

 

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে লিগে এ নিয়ে টানা ছয় ম্যাচ জিতলো চেলসি।

 

আজকের ম্যাচ দিয়ে জয়ে ফিরেছে চেলসি। লিগে জয় দিয়ে মিশন শুরু করলেও পরের ম্যাচে লিভারপুলের কাছে হারে তাঁরা। এরপর ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের মাঠে গিয়ে তিন গোল হজমের পর কোনোরকমে করে ড্র।

 

সবশেষ ২০১৬-১৭ মৌসুমে প্রিমিয়ার লিগজয়ী চেলসি এবার ফের শিরোপার স্বাদ পেতে চায়।

 

ম্যাচে শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল চেলসি। কিন্তু তাঁদের আক্রমণে ছিল না কোনো ধার। পরিষ্কার কোনো সুযোগ তাঁরা প্রথমার্ধে তৈরি করতে পারেনি।

 

দ্বিতীয়ার্ধে গতি ফিরে চেলসির খেলায়। ৫০তম মিনিটে ক্রিস্টাল প্যালেসের ডিফেন্ডার মামাদু সাকো হেডে বল ক্লিয়ার করতে ব্যর্থ হন। বল পেয়ে বাঁ পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন ইংলিশ লেফট-ব্যাক বেন চিলওয়েল।

 

চিলওয়েল চলতি মৌসুমেই লেস্টার সিটি থেকে চেলসিতে যোগ দিয়েছেন। লিগে চেলসির হয়ে প্রথম ম্যাচে খেলতে নেমেই গোল করলেন তিনি।

 

কুর্ত জুমা ব্যবধান দ্বিগুণ করেন ৬৬তম মিনিটে। বাঁ প্রান্ত থেকে ওই চিলওয়েলের ক্রসে বল পান জুমা। মাথা ছুঁইয়ে গোল করতে সমস্যা হয়নি এই ফরাসি ডিফেন্ডারের।

 

৭৮তম মিনিটে ডি-বক্সে ফাউলের শিকার হন ট্যামি আব্রাহাম। পেনাল্টি থেকে স্কোরলাইন ৩-০ করেন ব্রাজিলে জন্ম নেওয়া ইতালির মিডফিল্ডা জর্জিনিয়ো।

 

মিনিট তিনেক পরে চেলসির মিডফিল্ডার কাই হাভার্টসকে ফাউল করা হয়। ফের পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ফের স্পটকিক থেকে গোল করেন জর্জিনিয়ো।

 

লিগে চার ম্যাচে দুই জয়, একটি ড্র ও একটি হারে ৭ পয়েন্ট নিয়ে চেলসি আছে চারে। ৬ পয়েন্ট নিয়ে আটে প্যালেস।

 

তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লেস্টার সিটি। বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল দুইয়ে, এভারটন আছে তিনে।

শেয়ার করুন :