গ্রেফতার হলেন ‘ক্রিকেট কাউন্সিল অব ইন্ডিয়া’র প্রধান গ্রেফতার হলেন ‘ক্রিকেট কাউন্সিল অব ইন্ডিয়া’র প্রধান – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: অবশেষে গ্রেফতার হয়েছেন ‘ক্রিকেট কাউন্সিল অব ইন্ডিয়া’-এর প্রধান রাভিন্দর ডান্ডিওয়াল। ভারতের পাঞ্জাব পুলিশ তাকে গ্রেফতার করেছে।

 

রাভিন্দর ডান্ডিওয়াল একজন জুয়াড়ি বলে জানিয়েছে পুলিশ। তিনি ক্রিকেট ও টেনিসে ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত।

 

ভারতের রাজস্থানের হনুমানগড়ে ডান্ডিওয়ালের জন্ম। তিনি থাকতেন মোহালিতে। পুলিশ তাকে গ্রেফতার করে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে।

 

মোহালি পুলিশ কর্মকর্তা কুলদ্বীপ সিং বলেন, ‘ম্যাচ পাতানো কিংবা ভুয়া ম্যাচ আয়োজনে রাভিন্দর ডান্ডিওয়ালা একজন বিশেষজ্ঞ।’

 

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া পুলিশ টেনিস ম্যাচ পাতানোর অভিযোগে ডান্ডিওয়ালকে খুঁজছে। এ প্রসঙ্গে পুলিশ কর্মকর্তা কুলদ্বীপ বলেন, ‘আমরা তাদের সঙ্গে তদন্ত ও জিজ্ঞাসাবাদে যোগ দিতে প্রস্তুত।’

 

রাভিন্দর ডান্ডিওয়ালকে নিয়ে গেল জুন মাসে সংবাদ প্রকাশিত হয় অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে।

 

‘ক্রিকেট কাউন্সিল অব ইন্ডিয়া’র প্রধান বড় জুয়াড়ি!

 

কিছুদিন আগে আইসিসির এক কর্মকর্তা জানিয়েছিলেন, তাঁরা সাম্প্রতিক সময়ের ৫০টি ফিক্সিংয়ের ঘটনা নিয়ে তদন্ত করছেন। এগুলোর সিংহভাগই ভারত-সংশ্লিষ্ট।

 

অস্ট্রেলিয়ার সিডনি মর্নিং হেরাল্ড অস্ট্রেলিয়ার পুলিশের বরাতে জানায়, আইসিসির সন্দেহের তালিকায় এই রাভিন্দর ডান্ডিওয়ালও আছেন।

 

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) দুর্নীতি দমন ইউনিটের প্রধান অজিত সিং জানিয়েছেন, ‘ক্রিকেট কাউন্সিল অব ইন্ডিয়া’ নামে যে সংগঠনের পরিচয় দেন রাভিন্দর ডান্ডিওয়াল, সেটি একটি ভুয়া ও প্রতারণামূলক সংগঠন। এর কোনো ভিত্তি নেই।

 

অস্ট্রেলিয়া ও ভারতের সংবাদমাধ্যম জানিয়েছে, ভারত, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নেপাল ও আফগানিস্তানের বিভিন্ন ধরনের টি-টোয়েন্টি লিগ আয়োজন করে ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত রাভিন্দর ডান্ডিওয়াল। আফগানিস্তানে আফগান প্রিমিয়ার লিগ এবং নেপালে এশিয়ান প্রিমিয়ার লিগ আয়োজনের সঙ্গেও তিনি জড়িত ছিলেন।

 

সম্প্রতি রাভিন্দর ডান্ডিওয়াল ভারতের চন্ডিগড়ের সাওয়ারা গ্রামে একটি টি-টোয়েন্টি লিগের আয়োজন করেন। কিন্তু অনলাইন সম্প্রচারে তিনি দেখান, লিগটি হচ্ছে শ্রীলঙ্কায়! তিনি আরো দাবি করেন, লিগে শ্রীলঙ্কার তিলকরত্মে দিলশান, পারভেজ মাহরুফ, অজন্তা মেন্ডিসরা খেলবেন। কিন্তু সবই ছিল ভুয়া।

 

এদিকে, অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম ‘সিডনি মর্নিং হেরাল্ড জুন মাসে জানায়, এই ডান্ডিওয়াল থাইল্যান্ড, ব্রাজিল ও মিসরে টেনিস ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত। অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া পুলিশ টেনিস ম্যাচ পাতানোর অভিযোগে ডান্ডিওয়ালকে খুঁজছে।

 

মোহালি পুলিশ কর্মকর্তা কুলদ্বীপ সিং বলছেন, ‘দিল্লিতে কিছু বাজিকরের সঙ্গে ডান্ডিওয়ালের যোগাযোগ আছে। আমরা ঠিক নিশ্চত নই, সে এই দলের সদস্য নাকি নিজেই আলাদা কোনো চক্রের হোতা।’

শেয়ার করুন :