গোল উৎসবে বার্নলিকে উড়িয়ে দিল ম্যান সিটি গোল উৎসবে বার্নলিকে উড়িয়ে দিল ম্যান সিটি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা ধরে রাখার সম্ভাবনা ম্যানচেস্টার সিটির জন্য প্রায় শেষই বলা চলে। আবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের পরবর্তী মৌসুমে অংশগ্রহণ নিয়ে তাদের কোনো শঙ্কা নেই। ম্যানচেস্টার সিটি তাই খেললো নির্ভার ফুটবল। তাতেই গোল উৎসবে ভেসে গেল বার্নলি।

 

কাল রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) ইতিহাদ স্টেডিয়ামে বার্নলিকে ০-৫ গোলে উড়িয়ে দিয়েছে ম্যান সিটি। দাপুটে ফুটবল খেলেছে পেপ গার্দিওলার দল।

 

লিগে গেল দুই আসরের চ্যাম্পিয়ন ম্যান সিটি এবার আছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। ৩০ ম্যাচে ২০ জয় ও তিন ড্রয়ে ৬৩ পয়েন্ট তাদের। অনেক এগিয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৮৩।

 

বার্নলির বিপক্ষে ফিল ফোডেন আর মাহরেজ দুটি করে, ডেভিড সিলভা একটি গোল পেয়েছেন।

 

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে ম্যান সিটি। বল দখলেও ছিল তাঁরা এগিয়ে। ২২তম মিনিটে পেয়ে যায় প্রথম গোল। কর্নার থেকে বল পেয়ে বের্নার্দো সিলভা লম্বা করে বাড়ান ফোডেনকে। বল নিয়ন্ত্রণে নিয়ে প্রায় ২০ গজ দূর থেকে বাঁ পায়ের বুলেট গতির শটে জাল কাঁপান ২০ বছর বয়সী এই ইংলিশ মিডফিল্ডার। গেল বুধবার ম্যান সিটি ৩-০ গোলে হারায় আর্সেনালকে; ওই ম্যাচেও গোল পেয়েছিলেন ফোডেন।

 

৪৩তম মিনিটে রিয়াদ মাহরেজ ব্যবধান দ্বিগুণ করেন। ফের্নান্দিনিয়োর উঁচু ও লম্বা করে বাড়ানো পাস ধরে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন মাহরেজ। এরপর এক ডিফেন্ডারকে কাটিয়ে বার্নলির জালে বল পাঠান আলজেরিয়ান মিডফিল্ডার।

 

সমালোচনার ‘জবাব’ দিলেন রোনালদো, জুভেন্টাসের জয়

 

প্রথমার্ধে যোগ করা সময়ে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় আর দলের তৃতীয় গোল করেন মাহরেজ। ডি-বক্সে সের্জিও আগুয়েরো ফাউলের শিকার হন। ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি। সফল স্পটকিক নেন মাহরেজ। লিগে এটি তাঁর ৯ম গোল।

 

ওই ফাউলের শিকার হওয়া আগুয়েরো চোট পেয়ে মাঠ ছাড়েন। লিগে তৃতীয় সর্বোচ্চ ১৬ গোল তাঁর।

 

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে পর্তুগিজ মিডফিল্ডার বের্নার্দো সিলভার পাস থেকে বল পেয়ে স্প্যানিশ মিডফিল্ডার ডেভিড সিলভা ব্যবধান ৪-০’তে নিয়ে যান। ৬৩তম মিনিটে দারুণ এক আক্রমণে ব্রাজিল তারকা জেসুসের পাস থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন ফোডেন।

 

ম্যাচে একটি শটও লক্ষ্যে নিতে পারেনি বার্নলি। লিগে ৩৯ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে তাঁরা।

শেয়ার করুন :