খুললো ডিজনি রিসোর্টের থিম পার্ক খুললো ডিজনি রিসোর্টের থিম পার্ক – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: খুলে দেওয়া হয়েছে জাপানের টোকিওতে থাকা ডিজনি রিসোর্টের দুটি থিম পার্ক। ফলে দেশটির মিকি মাউস ভক্তরা এখন দারুণ খুশি।

 

করোনার কারণে টোকিও ডিজনিল্যান্ড ও টোকিও ডিজনিসি বন্ধ হয়ে যায় গত ফেব্রুয়ারির শেষ সপ্তাহে। চার মাস বন্ধ থাকার পর চিত্তবিনোদনের অসাধারণ এসব জায়গা ফের খুলে দিয়েছে পরিচালনা প্রতিষ্ঠান ওরিয়েন্টাল ল্যান্ড।

 

তবে খোলার জন্য নিশ্চিত করা হয়েছে কর্মীদের স্বাস্থ্য সুরক্ষা। দর্শনার্থীদের জন্য চালু করা হয়েছে বিশেষ নির্দেশিকা। এগুলো মেনেই ডিজনিল্যান্ডে প্রবেশ করতে হবে।

 

নতুন নির্দেশনার মধ্যে আছে- আগাম টিকেট বুকিং দিতে হবে, বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার করতে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং শরীরের তাপমাত্রা পরীক্ষা করা।

 

ওরিয়েন্টাল ল্যান্ড কর্তৃপক্ষ জানিয়েছে, টিকেট পাওয়া যাবে অনলাইনে। সরাসরি কোনো টিকেট বিক্রি করা হবে না। অনলাইনে একজন সর্বোচ্চ পাঁচটি টিকেট ক্রয় করতে পারবেন।

 

শুধু যে এই কড়াকড়িই আরোপ হয়েছে, তা নয়; পার্কে প্যারেড অনুষ্ঠান স্থগিত থাকবে। মিকি ও মিনি মাউসকে দেখা গেলেও ভক্তরা মিশতে পারবে না, ছবি তোলার জন্য পাশেও দাঁড়াতে পারবেন না।

 

দর্শনার্থীদের জন্য খুলে দেওয়ার আগে পার্কের সব জায়গায় জীবাণুনাশক প্রয়োগ করা হয়েছে।

 

ডিজনি রিসোর্টের দুটি থিম পার্ক খুবই জনপ্রিয়। শুধুমাত্র ২০১৮ সালে সোয়া ৩ কোটি দর্শক পার্কে ঘুরেন। গেল বছর ৩৪ হাজার ৪১৫ কোটি ৯৫ লাখ টাকা আয় করে পার্ক কর্তৃপক্ষ।

 

চীনের সাংহাই, হংকংয়েও ডিজনির পার্ক আছে। সেগুলোও খুলে দেওয়া হয়েছে। তবে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা ও ফ্রান্সের ডিজনিল্যান্ডগুলো এখনও বন্ধ। তবে ১১ জুলাই ফ্লোরিয়া ও ১৫ জুলাই ফ্রান্সের প্যারিস ডিজনিল্যান্ড খোলার কথা রয়েছে।

 

বিশ্বজুড়ে ডিজনির ১২টি পার্ক আছে।

শেয়ার করুন :