ক্ষুব্ধ মেসি বললেন, ‘সারাক্ষণ লাথি মারবে নাকি?’ ক্ষুব্ধ মেসি বললেন, ‘সারাক্ষণ লাথি মারবে নাকি?’ – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: লিওনেল মেসির মতো ফুটবলারকে আটকাতে কোনো পরিকল্পনাই যথেষ্ট বিবেচিত হয় না। এই মাপের ফুটবলাররা সব পরিকল্পনা ভেস্তে দিয়ে কাজের কাজটুকু ঠিকই করে দেন।

 

মেসিকে আটকাতে তাই প্রতিপক্ষ অনেক সময়ই বেছে নেয় আক্রমণের কৌশল। তাঁকে কড়া ট্যাকলে করা হয় বাধাগ্রস্ত।

 

এই যেমন গেল শনিবার জিমনেস্টিকের বিপক্ষে প্রীতি ম্যাচ ছিল বার্সেলোনার। লা লিগার নতুন মৌসুম শুরুর আগে নিজেদের ঝালিয়ে নিতে ওই ম্যাচে খেলতে নামে বার্সা।

 

ম্যাচে মেসিকে পাহারায় রাখার দায়িত্বে ছিলেন জিমনেস্টিকের মিডফিল্ডার হাভিয়ের রিবেয়াস। কিন্তু তিনি মেসিকে আটকাতে ব্যর্থ হচ্ছিলেন। উপায় না পেয়ে বারবার কড়া ট্যাকল করছিলেন মেসিকে।

 

প্রতিপক্ষের খেলোয়াড়ের এমন কাণ্ডে ক্ষুব্ধ হন আর্জেন্টাইন তারকা মেসি। তিনি হাভিয়ের রিবেয়াসকে বলেন, ‘তুমি কী আমাকে সারাক্ষণ লাথি মারবে নাকি?’

 

জিমনেস্টিকের বিপক্ষে ওই ম্যাচে বার্সা জয় পায় ৩-১ গোলের ব্যবধানে। ক্লাব ছাড়ার সিদ্ধান্ত বদলের পর এ ম্যাচেই প্রথমবার বার্সার জার্সি গায়ে খেলতে নামেন মেসি।

 

মেসিকে উন্নতি করতে হবে: বার্সা কোচ

‘দেশের ফুটবল বাঁচাতে’ মানববন্ধন

 

ম্যাচে মেসিকে কড়া ট্যাকলের কথা স্বীকার করেছেন জিমনেস্টিকের মিডফিল্ডার হাভিয়ের রিবেয়াস। এক সাক্ষাৎকারে ওই ম্যাচে মেসির রেগে যাওয়ার কথা জানান তিনি।

 

হাভিয়ের রিবেয়াস বলেন, “(মেসি বলল) এই বোকা, তুমি কী করছো এটা? সারাক্ষণ আমাকে লাথি মারবে নাকি? লাথি মারা বন্ধ করো।’

 

‘তাঁর কথা শুনে আমি বিস্মিত হয়েছিলাম। তাঁকে বলেছিলাম, সে সেরা খেলোয়াড় এবং সে যেন ছুটতে না পারে এজন্য তাঁকে কিক মারতে হবে।’

 

ওই ম্যাচ শেষে মেসির সঙ্গে নিজের জার্সি বদল করতে চেয়েছিলেন রিবেয়াস। কিন্তু মেসি রেগে থাকায় তা আর পারেন নি তিনি।

 

‘তাঁর জার্সি পেতে চেয়েছিলাম কিন্তু সে আমার উপর ক্ষুব্ধ ছিল। শেষ পর্যন্ত অতোঁয়ান গ্রিজমানের সঙ্গে জার্সি বদল করেছিলাম।’

শেয়ার করুন :