ক্লাব বিশ্বকাপের ফাইনালে বায়ার্ন মিউনিখ ক্লাব বিশ্বকাপের ফাইনালে বায়ার্ন মিউনিখ – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: রবার্ত লেভানডোভস্কি তো ছন্দেই আছেন। তিনি জ্বলে উঠলেন আবারও। তাঁর জোড়া গোলেই মিশরের দল আল আহলিকে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে পা রেখেছে বায়ার্ন মিউনিখ।

 

বাংলাদেশ সময় কাল রাতে কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে ২-০ ব্যবধানে জয় পায় বায়ার্ন। দুই অর্ধে একটি করে গোল আসে লেভানডোভস্কির পা থেকে।

 

এর আগে ফাইনালে পা রাখে মেক্সিকোর দল তাইগ্রেস। গত রোববার প্রথম সেমিফাইনালে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসকে ১-০ গোলে হারিয়ে উত্তর আমেরিকার প্রথম দল হিসেবে প্রতিযোগিতাটির ফাইনালে ওঠে তাইগ্রেস।

 

এডুকেশন সিটি স্টেডিয়ামে আগামী বৃহস্পতিবার মুখোমুখি হবে জার্মান চ্যাম্পিয়ন ও তাইগ্রেস।

 

দ্বিতীয় সেমিফাইনালে শুরু থেকে একের পর এক আক্রমণের ধারাবাহিকতায় সপ্তদশ মিনিটে এগিয়ে যায় ২০১৩ আসরের চ্যাম্পিয়ন বায়ার্ন। সের্গে জিনাব্রির পাসে ছয় গজ বক্সের সামনে থেকে ডান পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন চলতি বুন্দেসলিগার সর্বোচ্চ গোলদাতা লেভানডোভস্কি।

 

প্রথমার্ধের বাকি সময়ে বেশ কয়েকটি আক্রমণ শাণায় বায়ার্ন। তবে কয়েকটি সেভ করে ব্যবধান বাড়তে দেননি আল আহলির গোলরক্ষক মোহামেদ এল শেনাউয়ি।

 

দ্বিতীয়ার্ধে, ৭০তম মিনিটে ভালো জায়গায় বল পেয়ে উড়িয়ে মারেন দ্বিতীয়ার্ধে বদলি নামা কোরোঁতাঁ তোলিসো। একটু পর অনেকটা দূর থেকে ডেভিড আলাবার শটও উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

 

৮৫তম মিনিটে ফের গোল করেন লেভানডোভস্কি। ডান দিকের বাইলাইনের কাছ থেকে লেরয় সানের ক্রসে হেডে বল জালে পাঠান গত বছরের ফিফা বর্ষসেরা খেলোয়াড়।

শেয়ার করুন :