ক্রিকেট ফেরাতে মাঠের প্রস্তুতিতে বিসিবির মনোযোগ ক্রিকেট ফেরাতে মাঠের প্রস্তুতিতে বিসিবির মনোযোগ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: মহামারি করোনার ধাক্কায় গেল মার্চ থেকেই বন্ধ আন্তর্জাতিক ক্রিকেট। বাংলাদেশের একাধিক সিরিজ বাতিল হয়েছে করোনার পরিস্থিতিতে। নেই ঘরোয়া ক্রিকেটের ব্যস্ততাও। বাংলাদেশে শিগগিরই ক্রিকেট মাঠে ফিরবে, এমন সম্ভাবনাও উঁকি দিচ্ছে না। তারপরও ক্রিকেট ফেরানোর আশায় দেশের আটটি স্টেডিয়ামকে প্রস্তুত রাখার দিকে মনোযোগী হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

বৃহস্পতিবার বিসিবির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

 

বিসিবি জানায়, কোভিড-১৯ তথা করোনাভাইরাসের গাইডলাইন বা নীতিমালা মেনে দেশের আটটি ভেন্যুকে প্রস্তুত রাখা হচ্ছে।

 

এই ভেন্যুগুলো হলো- ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, সিলেটের সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম এবং রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম।

 

বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী জানান, ‘আমরা মানসিকভাবে প্রস্তুত যে আমাদের ক্রিকেটারদের এখন না হলেও পরবর্তীতে অনুশীলনে ফেরাতেই হবে। এই ব্যাপারটিকে মাথায় রেখেই বিসিবি সকল ভেন্যু অনুশীলনের জন্য প্রস্তুত করার জন্য কাজ চালিয়ে যাচ্ছে।’

 

তিনি বলেন, ‘মাঠের ক্রিকেট চালুর প্রক্রিয়া শুরু হওয়া উচিত অনুশীলন দিয়ে। এর জন্য আমাদের মাঠ ও অনুশীলন ফ্যাসিলিটিজ প্রস্তুত ও সচল রাখতে হবে।’

 

দেশের আটটি আন্তর্জাাতিক ও প্রথম শ্রেণির ক্রিকেট ভেন্যুতে প্রায় ১০০ জন গ্রাউন্ডসম্যান কাজ করছেন। তাঁরা পিচ, আউটফিল্ড ও ফ্যাসিলিটিজের রক্ষণাবেক্ষণ করছেন। মাঠের ঘাস ছাঁটাই, পানি দেওয়া, ড্রেসিংরুম পরিষ্কার করে প্রস্তুতের কাজ চলছে। সবকিছু করা হচ্ছে জীবাণুমুক্ত পরিবেশ তৈরি করতে।

 

বিসিবি জানিয়েছে, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার বিষয়ে কর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে।

 

করোনার কারণে বাংলাদেশ পাকিস্তান, যুক্তরাজ্য ও শ্রীলঙ্কা সফর স্থগিত হয়েছে। এছাড়া বাংলাদেশে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের সফর স্থগিত হয়েছে।

 

বিসিবি আশা করছে, করোনা পরিস্থিতির উন্নতি ঘটবে এবং ক্রিকেট মাঠে ফেরানোর পরিবেশ তৈরি হবে।

শেয়ার করুন :