ক্যারিবিয়ান লিগের নিলামে বাংলাদেশের নাসুম-রানা ক্যারিবিয়ান লিগের নিলামে বাংলাদেশের নাসুম-রানা – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: আগামী আগস্টের ১৮ তারিখ থেকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শুরু হওয়ার কথা। এর আগে আগামীকাল বুধবার (২৪ জুন) হচ্ছে আসরের ক্রিকেটারদের নিলাম। এই নিলামে নাম ওঠছে বাংলাদেশের নতুন দুই মুখ—নাসুম আহমেদ ও মেহেদী হাসান রানার।

 

এবারই প্রথমবারের মতো দেশের বাইরে কোনো লিগের নিলামে নাম ওঠছে তাঁদের। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর সর্বশেষ আসরে দু’জনই চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলেছিলেন।

 

সিপিএলে বাংলাদেশের ক্রিকেটারদের অংশগ্রহণ নতুন কিছু নয়। সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমদুউল্লাহরা সিপিএল মাতিয়েছেন অতীতে। এবারের আসরেও বাংলাদেশের একাধিক ক্রিকেটারের নাম নিলামে ওঠছে।

 

নাসুম আর রানার ড্রাফটের বিষয়টি দেখভাল করছে ইমাগো স্পোর্টস ম্যানেজমেন্ট। নিলামে তাঁদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১৫ হাজার ডলার। তবে নিলামের শুরুর দিকে নাম ওঠবে না তাঁদের, ডাকা হবে দশম রাউন্ডে। নিলামে যদি কোনো ফ্র্যাঞ্চাইজি তাঁদের নিয়ে আগ্রহ দেখায়, তবে প্রতি ডাকে মূল্য বাড়বে ৫ হাজার ডলার করে।

 

বিপিএলের সর্বশেষ আসরে বাঁহাতি পেসার মেহেদী হাসান রানা দারুণ বোলিংয়ে নজর কাড়েন। ১০ ম্যাচে সাড়ে ৭ ইকোনোমিতে নেন ১৮ উইকেট। স্লগ ওভারে তাঁর কার্যকর বোলিং প্রশংসিত হয়।

 

অন্যদিকে নাসুম আহমেদ আঁটসাট বোলিংয়ে ১৩ ম্যাচে শিকার করেন ৬ উইকেট। উইকেটসংখ্যা কম হলেও তাঁর ইকোনোমি ছিল ৭.২৬। বিপিএল শেষ হওয়ার পর জিম্বাবুয়ে সিরিজের দলে ডাক পেয়েছিলেন এই স্পিনার। অবশ্য ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি।

 

প্রসঙ্গত, এবারের সিপিএল ১৮ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত চলার কথা। এবার করোনার কারণে আয়োজন শুধুমাত্র ত্রিনিদাদেই সীমাবদ্ধ রাখা হবে।

শেয়ার করুন :