‘কোচদের কোচ’ সাকিব আর মুশফিক! ‘কোচদের কোচ’ সাকিব আর মুশফিক! – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: সাকিব আল হাসান আর মুশফিকুর রহিম দুজনই ক্রিকেটার। এবং ক্রিকেটকে তাঁরা বিদায়ও জানাননি। কোচ হিসেবেও তাদের কোনো প্রশিক্ষণ বা অভিজ্ঞতা নেই। তারপরও তাঁরা দুজন আজ ‘কোচদের কোচ’!

 

কিভাবে? খোলাসা করা যাক।

 

সাকিব আর মুশফিক বিকেএসপির সাবেক ছাত্র। বিকেএসপির কোচদের নিয়ে ‘ডেভলাপমেন্ট প্রোগ্রামের’ আওতায় প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়েছে। ওই প্রশিক্ষণ শিবিরেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাকিব ও মুশফিক অংশ নেবেন।

 

বিকেএসপির কোচদেরকে নিজেদের আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতাই জানাবেন তাঁরা।

 

এ দুজনের সাবেক কোচ ও বিকেএসপির ক্রিকেট পরামর্শক নাজমুল আবেদীনই মূলত তাঁদেরকে এই প্রশিক্ষণ শিবিরের জন্য সামনে এনেছেন। যুক্তরাষ্ট্র থেকে সাকিব এবং মুশফিক ঢাকা থেকে অংশ নিচ্ছেন।

 

নাজমুল আবেদীন সংবাদমাধ্যমকে বলেন, ‘ওদের (সাকিব-মুশফিক) অভিজ্ঞতা ভাগাভাগি করাই মূলতউদ্দেশ্য। ওদের চিন্তাভাবনাও জানা হবে আমাদের। সবার জ্ঞান বাড়ানোর জন্যই এসব করা। আমাদের কোচরা শুনবেন তাঁদের কথা। একধরনের ওয়ার্কশপের মতো করে এটা আয়োজন করছি।’

 

ইংল্যান্ডের ৩০ জনের দলে ফিরলেন মঈন

 

এ কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশ দলের সাবেক কোচ শন উইলিয়ামস, বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দল ও বিসিবির হাইপারফরম্যান্স ইউনিটের সাবেক অস্ট্রেলিয়ান কোচ রিচার্ড ম্যাকিন্স ও অ্যালিস্টার ডি উইন্টার এবং আইসিসির সাবেক গ্লোবাল ডেভেলপমেন্ট ম্যানেজার রস টার্নারও ভিডিও কনফারেন্সে অংশ নিয়েছেন। বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলামও বিকেএসপির কোচদের প্রশিক্ষণ শিবিরে সময় দিয়েছেন।

 

তবে বিকেএসপির প্রধান ক্রিকেট কোচ মন্টু কুমার দত্ত নিচ্ছেন নিয়মিত ক্লাস।

 

স্পোর্টসট্যুর২৪ডটকম/আরআই-কে

শেয়ার করুন :