করোনা: বাংলাদেশ দলের ১১ ফুটবলার আক্রান্ত করোনা: বাংলাদেশ দলের ১১ ফুটবলার আক্রান্ত – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: একের পর এক দুঃসংবাদ। কাল বুধবার ১২ জন ফুটবলারের করোনা পরীক্ষায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিলেন ৪ জন। আজ বৃহস্পতিবার আরো ১২ ফুটবলারের নমুনা পরীক্ষায় পজিটিভ শনাক্ত হয়েছেন ৭ জন!

 

দুই দিনে বাংলাদেশ জাতীয় দলের ক্যাম্পে ডাক পাওয়া ২৪ ফুটবলারের মধ্যে ১১ জনই মহামারি করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন!

 

মহামারি করোনার কারণে গেল মার্চ থেকে স্থবির হয়ে পড়ে দেশের ফুটবল। কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বকে সামনে রেখে ফের শুরু হচ্ছে জাতীয় দলের কার্যক্রম। আগামীকাল শুক্রবার থেকে গাজীপুরে সারাহ রিসোর্টে জাতীয় দলের ৩৬ জন ফুটবলারকে নিয়ে ক্যাম্প শুরু হওয়ার কথা ছিল।

 

তবে মতিন মিয়া, মাশুক মিয়া জনি, আতিকুর রহমান ফাহাদকে এখনই ছাড়তে নারাজ তাঁদের ক্লাব বসুন্ধরা কিংস। এছাড়া জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া রয়েছেন ডেনমার্কে। আর ফিনল্যান্ড প্রবাসী ফুটবলার কাজী তারিক রায়হানও বাংলাদেশে এসে পৌঁছান নি।

 

ফলে ৩১ জন নিয়েই শুরু হওয়ার কথা ছিল ক্যাম্প। এজন্য তিন দফায় ফুটবলারদের করোনা পরীক্ষা করানো হচ্ছে। কাল বুধবার থেকে এ কার্যক্রম শুরু হয়। করোনা পরীক্ষায় জাতীয় দলের ক্যাম্পে ডাক পাওয়া নিয়মিত মুখ ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ, নতুন মুখ এম এস বাবলু, সুমন রেজা ও নাজমুল ইসলাম করোনাক্রান্ত বলে শনাক্ত হন।

 

আজ আক্রান্ত হিসেবে শনাক্তরা হলেন- মোহাম্মদ টুটুল হোসেন বাদশা, সোহেল রানা,  শহীদ আলম, মোহাম্মদ ইব্রাহিম, সুশান্ত ত্রিপুরা, আনিসুর রহমান জিকো ও রবিউল হাসান।

 

বাংলাদেশ দলের চার ফুটবলার করোনাক্রান্ত

 

২৪ জনের নমুনা পরীক্ষায় ১১ জনই আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ায় এখন নতুন করে দলে কাউকে ডাকা হবে কী-না, সে বিষয়ে বাফুফের পক্ষ থেকে কিছু খোলাসা করা হয় নি।

 

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের এশিয়ান অঞ্চলের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপে আগামী ৮ অক্টোবর সিলেটে আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

শেয়ার করুন :