করোনা: পাকিস্তানের সেই ৬ ক্রিকেটার ‘নেগেটিভ’ করোনা: পাকিস্তানের সেই ৬ ক্রিকেটার ‘নেগেটিভ’ – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কয়েক দিন আগে তাঁদের ১০ ক্রিকেটারকে করোনাভাইরাসে আক্রান্ত বলে জানিয়েছিল। কিন্তু আজ তাঁরা বলছে, ওই ১০ ক্রিকেটারের মধ্যে ৬ জনই ‘নেগেটিভ’। অর্থাৎ, এঁরা করোনায় আক্রান্ত নন।

 

পিসিবি শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

 

যে ৬ ক্রিকেটার করোনা নেগেটিভ, তাঁরা হলেন- মোহাম্মদ হাফিজ, ফখর জামান, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ হাসনাইন ও মোহাম্মদ রিজওয়ান।

 

পিসিবি বলছে, আক্রান্ত ১০ ক্রিকেটারের দ্বিতীয় দফায় করোনা টেস্ট করানো হয়েছে। তন্মধ্যে হায়দার আলী, হারিস রউফ, ইমরান খান ও কাশিফ ভাট্টির ফলাফল আবারও পজিটিভ এসেছে। এছাড়া দলের সাপোর্ট স্টাফ মালাঙ্গ আলীও পুনরায় পরীক্ষায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।

 

ওই ৬ ক্রিকেটার ‘করোনামুক্ত’ থাকলেও তাঁরা দলের সাথে ইংল্যান্ড সফরে যেতে পারছেন না। পিসিবি এমন সিদ্ধান্ত নিয়েছে। তবে আগামী সপ্তাহে আবারও তাঁদের করোনা পরীক্ষা করানো হবে। সেখানে ফলাফল নেগেটিভ এলে তাঁরা ইংল্যান্ডে যেতে পারবেন।

 

আগামীকাল রোববার ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেবে পাকিস্তান। তাঁদের বহরে থাকছেন ২০ ক্রিকেটার ও ১১ জন স্টাফ। ইংল্যান্ডে আরেক দফায় তাঁদের সবার করোনা শনাক্তকরণ পরীক্ষা করা হবে। এরপর সবাইকে ১৪ দিনের আইসোলেশনে রাখা হবে।

 

এ সফরে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান।

 

এই সফরকে কেন্দ্র করেই মূলত দলের ক্রিকেটারদের করোনা পরীক্ষা করায় পিসিবি। তাতে প্রথম দফায় ১০ জন আক্রান্ত বলে শনাক্ত হন। কিন্তু মোহাম্মদ হাফিজ নিজের উদ্যোগে আরেক দফায় করোনা পরীক্ষা করান, যাতে দেখা যায়, তিনি আক্রান্ত নন। এ নিয়ে দেখা দেয় বিতর্ক।

 

এরপর আক্রান্ত ক্রিকেটারদের আরেক দফায় করোনা পরীক্ষা করালো পিসিবি, যেখানে ৬ জনই নেগেটিভ।

শেয়ার করুন :