করোনা টেস্ট: নমুনা দিলেন মুশফিক-তামিমসহ ২৪ জন করোনা টেস্ট: নমুনা দিলেন মুশফিক-তামিমসহ ২৪ জন – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: শ্রীলঙ্কা সফরের সম্ভাব্য স্কোয়াডের ক্রিকেটারদের করোনাভাইরাস পরীক্ষা করাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ প্রক্রিয়া আরো পরে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্রিকেটারদের অনুশীলনে থাকা তিন সাপোর্টিং স্টাফের করোনা ধরা পড়ায় আগেভাগেই ক্রিকেটারদের পরীক্ষা করাচ্ছে বিসিবি। এজন্য মঙ্গলবার অবধি বন্ধ রাখা হয়েছে অনুশীলনও।

 

আজ সোমবার থেকে শুরু হয়েছে ক্রিকেটারদের নমুনা সংগ্রহের কাজ। ঢাকা বারডেম হাসপাতালের বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে ক্রিকেটারদের বাসা থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

 

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এ দিন ১৭ জন ক্রিকেটার ও ৭ জন সাপোর্টিং স্টাফের নমুনা নিজ নিজ বাসা থেকে সংগ্রহ করা হয়েছে।

 

তবে কোন কোন ক্রিকেটারের নমুনা সংগ্রহ করা হয়েছে, সে তথ্য দিতে অপারগতা প্রকাশ করেন দেবাশীষ। কেননা, শ্রীলঙ্কা সফরের জন্য এখনও স্কোয়াড ঘোষণা করা হয়নি। এখন যাদের করোনাভাইরাস পরীক্ষা করানো হচ্ছে, তারাই মূলত স্কোয়াডে থাকবেন। এজন্য স্কোয়াড ঘোষণার আগে তাদের নাম প্রকাশ করা হবে না, এমনটাই স্বাভাবিক।

 

তবে কয়েকজন ক্রিকেটারের বিষয়ে নিশ্চিত তথ্য দিয়ে বলা সম্ভব যে, তারা থাকছেন শ্রীলঙ্কাগামী স্কোয়াডে। এবং আজ তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে টেস্ট অধিনায়ক মুমিনুল হক, উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম, ওপেনার তামিম ইকবাল, মিডল অর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ, স্পিনার তাইজুল ইসলাম, পেসার মোস্তাফিজুর রহমানরা থাকবেন।

 

সম্ভাব্য স্কোয়াডে থাকতে পারেন- ইমরুল কায়েস, লিটন দাস, সাদমান ইসলাম, রুবেল হোসেন, আবু জায়েদ রাহী, ইবাদত হোসেন, আল আমিন হোসেনরা।

 

বিসিবির চিকিৎসক জানান, আজ সোমবার যাদের নমুনা সংগ্রহ করা হয়েছে, ২৪ ঘন্টারে মধ্যে তাদের পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে। যারা নেগেটিভ হবেন, তারা আগামী বুধবার থেকে পুনরায় শের-ই-বাংলায় অনুশীলন করতে পারবেন। পজিটিভ হলে রাখা হবে আইসোলেশনে।

 

আগামীকাল মঙ্গলবারও কয়েকজন ক্রিকেটার ও সাপোর্টিং স্টাফের করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে।

শেয়ার করুন :