করোনায় পেছালো দক্ষিণ এশিয়ার শীর্ষ ফুটবল লড়াই করোনায় পেছালো দক্ষিণ এশিয়ার শীর্ষ ফুটবল লড়াই – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: মহামারি করোনাভাইরাসের কারণে বর্তমান সংকটময় পরিস্থিতিতে নির্ধারিত সময়ে হচ্ছে না সাফ চ্যাম্পিয়নশিপ। দক্ষিণ এশিয়ার ফুটবল লড়াইয়ের এই শীর্ষ প্রতিযোগিতা পিছিয়ে গেছে।

 

এ বছর আর টুর্নামেন্টটি হচ্ছে না। হবে আগামী বছর।

 

চলতি বছরের ১৯ থেকে ৩০ সেপ্টেম্বর সময়ে সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল। এ বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে টুর্নামেন্টের আয়োজক ছিল বাংলাদেশ।

 

গেল কিছুদিন ধরেই টুর্নামেন্টটি পিছিয়ে যেতে পারে বলে শঙ্কা ছিল। শেষ অবধি সেই শঙ্কাই বাস্তবে পরিণত হয়েছে।

 

আজ সোমবার সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) অন্তর্ভূক্ত দেশগুলোর প্রতিনিধি, ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদকরা অনলাইনে সভায় মিলিত হন। ওই সভাতেই সিদ্ধান্ত হয়েছে, চলতি বছরের সাফ চ্যাম্পিয়নশিপ আগামী বছরে আয়োজন করা হবে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন সাফ-এর সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল।

 

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মাধ্যমে এক বার্তায় হেলাল জানান, সাফ চ্যাম্পিয়নশিপ আগামী বছরের ঠিক কবে হবে, সে বিষয়ে আগামী সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

 

তিনি বলেন, ‘আমরা আজ সাফের সদস্য দেশগুলোর প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেছি। সাফের এ বছরের বর্ষপঞ্জি নিয়ে আলোচনা হয়েছে। আলোচনার মাধ্যমে আমরা সবাই সিদ্ধান্ত নিয়েছি, এ বছর সেপ্টেম্বরে ঢাকায় যে সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল, সেটা আগামী বছর পর্যন্ত বাতিল করা হলো। আগামী বছর টুর্নামেন্ট কখন হবে, আমরা নিজেদের মধ্যে আলোচনা করে নির্দিষ্ট তারিখ কদিনের মধ্যে জানাবো।’

 

সাফ’র সাধারণ সম্পাদক আরো বলেন, ‘বয়সভিত্তিক যে টুর্নামেন্টগুলো হওয়ার কথা ছিল, এগুলো নিয়ে আমরা সেপ্টেম্বরের মাঝামাঝি আবার বসবো। করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ করে যদি দেখা যায় যে, একটি বা দুটি টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব, তাহলে ডিসেম্বরে সেটা করবো। তা না হলে, এগুলোও বাতিল করা হবে পরবর্তী বছর পর্যন্ত।’

 

করোনার কারণে গেল মার্চ থেকে বাংলাদেশের ঘরোয়া ফুটবল বন্ধ রয়েছে। আন্তর্জাতিক ফুটবলও মাঠে গড়ায়নি। ফলে বাংলাদেশের বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচগুলোও পিছিয়ে যায়।

শেয়ার করুন :