করোনার নমুনা সংগ্রহে সংকট সমাধানে মাশরাফির উদ্যোগ করোনার নমুনা সংগ্রহে সংকট সমাধানে মাশরাফির উদ্যোগ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: মাত্র কিছুদিন আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়কত্ব ছেড়েছেন মাশরাফি বিন মুর্তজা। তবে ক্রিকেটকে এখনও বিদায় বলেননি। গেল জাতীয় নির্বাচনে নড়াইল-২ আসন থেকে সাংসদ নির্বাচিত হন তিনি। সাংসদ হওয়ার পর থেকে এলাকার উন্নয়ন ও সমস্যার সমাধানে আন্তরিকভাবে তিনি কাজ করছেন বলে জানা গেছে।

 

এবার নড়াইলে করোনাভাইরাসের নমুনা সংগ্রহের সংকট সমাধানে এগিয়ে এলেন মাশরাফি বিন মুর্তজা। তাঁর ‘নড়াইল এক্সপ্রেস’ ফাউন্ডেশনের পক্ষ থেকে জেলার তিন উপজেলায় ১০ জন মেডিকেল টেকনিশিয়ান নিয়োগ দেওয়া হয়েছে। তাদের সম্মানীও দেওয়া হবে এই ফাউন্ডেশন থেকেই।

 

শুধু তাই নয়, করোনার নমুনা সংগ্রহ ও ল্যাবে পাঠানোর কাজে গতিশীলতা আনতে ‘নড়াইল এক্সপ্রেস’ ফাউন্ডেশনের নিজস্ব অ্যাম্বুলেন্স ও আনুষঙ্গিক অন্যান্য সহায়তা প্রদানের সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

 

জানা গেছে, জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এবং বেসরকারি ডায়াগনস্টিক ও প্যাথলজিক্যাল ল্যাব মালিক সমিতির এক যৌথ সভায় এই সিদ্ধান্তগুলো নেওয়া হয়।

 

জেলা প্রশাসক আনজুমান আরা সভায় সভাপতিত্বে করেন। বক্তব্য রাখেন পুলিশ সুপার জসিম উদ্দিন পিপিএম, সিভিল সার্জন ডা. মো. আবদুল মোমেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুব্রত কুমার, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, ফাউন্ডেশনের সহ-সভাপতি ও নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম টুলু ও ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মির্জা নজরুল ইসলাম প্রমুখ।

 

আরো পড়ুন:

আক্রমণাত্মক শুরুর পর এলোমেলো রিয়ালের জয়

 

ভিডিও কলের মাধ্যমে ফাউন্ডেশনের সভাপতি মাশরাফি সভায় যুক্ত হন। করোনাভাইরাসের নমুনা সংগ্রহে বেসরকারি মেডিকেল টেকনোলজিস্ট ও টেকনিশিয়ানদের এগিয়ে আসার জন্য মাশরাফি তাদেন ধন্যবাদ জানান ও আর্থিক সহায়তার নিশ্চয়তা দেন।

 

প্রসঙ্গত, নড়াইলে নমুনা সংগ্রহের জন্য মেডিকেল টেকনোলজিস্ট আছেন মাত্র ৪ জন। এদের মধ্যে একজন অসুস্থ। ৩ জন দিয়ে নমুনা সংগ্রহের কাজে বিঘ্ন ঘটছিল। এরকম পরিস্থিতিতে এগিয়ে এলেন মাশরাফি।

 

স্পোর্টসট্যুর২৪ডটকম/আরআই-কে

শেয়ার করুন :