করোনাভাইরাসকে ‘ছোটখাটো ধাক্কা’ বললেন সৌরভ! করোনাভাইরাসকে ‘ছোটখাটো ধাক্কা’ বললেন সৌরভ! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: মহামারি করোনাভাইরাসের মধ্যেই আয়োজিত হচ্ছে আইপিএল। সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৯ সেপ্টেম্বর মাঠে গড়াবে ১৩তম আসর। ভারতে করোনা পরিস্থিতি শোচনীয় হওয়াতেই ভেন্যু হিসেবে আরবের মাটিকে বেছে নেওয়া হয়েছে।

 

তবে সমালোচকরা বলছেন, এই মহামারির মধ্যে আইপিএল আয়োজন না করলে ‘মহাভারত অশুদ্ধ হয়ে যেতো না’। এ নিয়ে নানা বিতর্কও চলছে। এমনকি আইপিএল যাতে আরব আমিরাতে না হয়, সেজন্য আদালতে মামলাও হয়েছিল।

 

সর্বশেষ চেন্নাই সুপার কিংসের ১৩ সদস্য করোনাক্রান্ত হওয়ায় আইপিএল ঘিরে সমালোচনা তুঙ্গে ওঠেছে।

 

তবে সমালোচনা, বিতর্ক কোনো কিছুকেই পাত্তা দিচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি। তিনি করোনাভাইরাসকে ‘ছোটখাটো ধাক্কা’ বলে মন্তব্য করেছেন।

 

ভারতের একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের আয়োজনে অনলাইন বক্তৃতায় ভারতের সাবেক এই অধিনায়ক বলেন, ‘এটি স্রেফ একটি ভাইরাস, যা এর মধ্যেই দুর্বল হতে শুরু করেছে এবং আমরা আশা করছি এটি কাটিয়ে উঠব। আমাদের জীবনে এরকম ছোটখাটো ধাক্কা আসেই, এসব পেরিয়ে যেতে হবে। খুব সহজেই আমরা এবারের আইপিএল এড়িয়ে যেতে পারতাম। কিন্তু আমরা মানবশক্তি এবং এ কারণেই সব কঠিন সময় আমরা পেরোতে পেরেছি।’

 

‘‘আপনি, আমি, আমরা সবাই মানব প্রজাতি এবং আমাদের এটুকু বলার মানসিকতা থাকতে হবে যে, ‘জেনে রাখো, মানুষকে দেয়ালে পিঠ ঠেকিয়ে দেওয়া হলে তারা ঠিকই স্বাভাবিক জীবনে ফেরার পথ খুঁজে নেবে।’ আমার মনে হয়, এটিই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

 

আইপিএল আয়োজন নাকি ‘স্বাভাবিক জীবন ফিরিয়ে আনার চেষ্টা’। যেমনটি বলছিলেন প্রিন্স অব ক্যালক্যাটাখ্যাত সৌরভ, ‘এটি আসলে স্বাভাবিক জীবন ফিরিয়ে আনার একটি চেষ্টা। ভ্যাকসিন আসার আগ পর্যন্ত আরও অন্তত ৫-৬ মাস এই অবস্থা চলবে এবং আমি নিশ্চিত, এরপর সবকিছু এমনিতেই স্বাভাবিক হয়ে যাবে।’

 

এবার দর্শকশূন্য মাঠে হবে আইপিএল। এতে করে টিভিতে রেকর্ডসংখ্যক দর্শক আইপিএল দেখবেন এবং এটিকে ইতিবাচক বলছেন ভারতীয় ক্রিকেট বোর্ড প্রধান।

 

‘দর্শক এবার খেলা দেখবে টিভিতে…..সত্যি বলতে, তারা (ব্রডকাস্টাররা) এবার সর্বোচ্চ টিভি রেটিংয়ের আশা করছে। তাদের বিশ্বাস, লোকে যখন মাঠে যেতে পারছে না, তখন টিভিতে আরও বেশি করে চোখ রাখবে। সবকিছুরই তাই ইতিবাচক দিক আছে।’

 

আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো বর্তমানে আরব আমিরাতে অবস্থান করছে। দলগুলো ইতোমধ্যে অনুশীলনও শুরু করে দিয়েছে।

শেয়ার করুন :