করোনাকালে পাকিস্তান সফরে আগ্রহী জিম্বাবুয়ে করোনাকালে পাকিস্তান সফরে আগ্রহী জিম্বাবুয়ে – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: করোনাভাইরাসের কারণে চলতি মাসে নির্ধারিত জিম্বাবুয়ে ও আফগানিস্তানের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি স্থগিত হয়ে গেছে আগে। করোনার প্রকোপ বেড়ে যাওয়ায়, দেশের মাটিতে আফগানদের বিপক্ষে সিরিজ আয়োজনের অনমুতি দেয়নি জিম্বাবুয়ে সরকার।

 

তবে আগামী অক্টোবরে পাকিস্তান সফরে যেতে আগ্রহী জিম্বাবুয়ে ক্রিকেট দল। এ জন্য চেষ্টা শুরু করে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। সফরে যেতে সরকারের কাছে অনুমতি চেয়েছে তারা।

 

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের (জেডসি) যোগাযোগ ম্যানেজার ডার্লিংটন মাজঙ্গা জানান, পাকিস্তান সফরের জন্য জিম্বাবুয়ে সরকারের অনুমতির অপেক্ষায় আছেন তারা।

 

তিনি বলেন, ‘আপনারা অবগত যে, জৈব সুরক্ষিত পরিবেশে আফগানিস্তানের বিপক্ষে সিরিজটি এগিয়ে নিতে আমরা সরকারের কাছে আবেদন করেছিলাম। কিন্তু জিম্বাবুয়েতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় সিরিজটি আয়োজনে না করতে পরামর্শ দিয়েছিলো সরকার।’

 

ডার্লিংটন বলছেন, ‘আগামী অক্টোবরে পাকিস্তান সফরের জন্য সরকারের কাছে ছাড়পত্র আশা করছে জেডিসি। পাকিস্তানের সফর নিয়ে আলাপ আলোচনা চলছে, তবে সবকিছুই সরকারের অনুমোদনের উপর নির্ভর করছে।’

 

চলতি বছরের অক্টোবরে পাকিস্তান সফরে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের খেলার কথা রয়েছে জিম্বাবুয়ে দলের । ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ হবে। যা গেল ৩০ জুলাই সাউদাম্পটনে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড-আয়ারল্যান্ডের সিরিজ দিয়ে শুরু হয়।

শেয়ার করুন :