ওয়েস্ট ইন্ডিজকে ‘প্ল্যান’ পাঠাচ্ছে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজকে ‘প্ল্যান’ পাঠাচ্ছে বাংলাদেশ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: আগামী জানুয়ারিতে বাংলাদেশ সফরের কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের। সফরে তিনটি টেস্ট ম্যাচ, তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ক্যারিবিয়ানরা।

 

যদি মহামারি করোনাভাইরাস না থাকতো, তবে এই সফর নিয়ে কোনো সংশয় হয়তো থাকতো না। কিন্তু এখন প্রেক্ষাপট ভিন্ন। করোনাকালে আন্তর্জাতিক ক্রিকেট নানা বিধিনিষেধের মধ্যে হচ্ছে। ‘বায়ো সিকিউরড বাবলের’ মধ্যে থাকতে হচ্ছে ক্রিকেটার, কোচ, কর্মকর্তা, ম্যাচ অফিসিয়াল সবাইকে।

 

ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশ সফরে আসবে কী-না, তাও এই ‘বায়ো সিকিউরড বাবল’ প্ল্যানের (পরিকল্পনা) ওপর নির্ভর করছে। সে লক্ষ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখন নিজেকের পরিকল্পনা প্রস্তুত করছে। করোনা পরিস্থিতিতে কীভাবে সিরিজের আয়োজন করা হবে, কীভাবে স্বাস্থ্যগত নিরাপত্তা নিশ্চিত করা হবে, কোন কোন বিষয় পরিকল্পনায় থাকবে এসব তথ্যই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে পাঠাবে বিসিবি।

 

আজ বুধবার যেমনটি বলছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী, ‘আমরা তিন দলীয় একটা টুর্নামেন্ট (বিসিবি প্রেসিডেন্ট’স কাপ) করেছি, একটা পাঁচ দলীয় টুর্নামেন্ট (টি-টোয়েন্টি) করবো। এটা পরিকল্পনার একটা অংশ। তার পরেই আমরা আইসিসির এফটিপি অনুসারে ওয়েস্ট ইন্ডিজকে আতিথেয়তা দেওয়ার কথা রয়েছে।’

 

‘ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সাথে আমাদের যোগাযগ হচ্ছে। আমরা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে সংশ্লিষ্ট যে প্ল্যান, মেডিকেল প্ল্যান বা কোভিড-১৯ ম্যানেজমেন্ট প্ল্যান যেটা আছে. সেটা খুব শিগগিরই পাঠিয়ে দিব। তারপর হয়তো দুই বোর্ড আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।’

 

করোনাকালে বাংলাদেশের একাধিক সিরিজ বাতিল হয়েছে। জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আশায় এখন বিসিবি।

 

এর আগে বিসিবি ক্রিকেটারদের প্রস্তুত রাখা এবং আন্তর্জাতিক সিরিজ আয়োজনের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রাখায় মনোযোগী। সেজন্যই জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে প্রথমে দুই দিনের দুটি প্রস্তুতি ম্যাচ, পরে তিন দলের অংশগ্রহণে হয়েছে ওয়ানডে টুর্নামেন্ট। মধ্য নভেম্বরে শুরু হবে পাঁচ দল নিয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

শেয়ার করুন :