ওয়ানডে টুর্নামেন্টে অধিনায়ক তামিম, মাহমুদউল্লাহ, শান্ত ওয়ানডে টুর্নামেন্টে অধিনায়ক তামিম, মাহমুদউল্লাহ, শান্ত – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: তিনটি দল নিয়ে ৫০ ওভারের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্য দিয়ে করোনাকাল পেরিয়ে আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতামূলকক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ।

 

আগামী ১১ অক্টোবর শুরু হবে ত্রিদলীয় এই টুর্নামেন্ট। চলবে ২৩ অক্টোবর অবধি। টুর্নামেন্টে প্রত্যেক দল প্রত্যেকের মুখোমুখি হবে দু’বার করে।

 

আজ মঙ্গলবার টুর্নামেন্টের তিনটি দলের নাম ও অধিনায়ক ঘোষণা করেছে বিসিবি। প্রতিযোগিতার বিস্তারিত জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

 

বিসিবি সভাপতি বলেন, ‘১১ তারিখ থেকে আমরা টুর্নামেন্ট শুরু করতে যাচ্ছি। তিনটি দলের মধ্যে ওয়ানডে টুর্নামেন্ট হবে। এই তিন দলের মধ্যে সর্বোচ্চ যতজন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা যায় সেই চেষ্টা করা হবে।’

 

পাপন বলেন, ‘প্রতি দলে ১৫ জন করে খেলোয়াড় থাকবে, প্রত্যেককে অন্তত দুটি করে ম্যাচ খেলার সুযোগ পেতে হবে। এরকম কিছু শর্ত দিয়ে আমরা দল করছি। মোটামুটি সুন্দর দল হয়েছে বলে আমাদের ধারণা। আজকে চূড়ান্ত করা হয়েছে।’

 

বিসিবি সভাপতি জানান, টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ অনলাইনে সম্প্রচারের ব্যবস্থা করা হচ্ছে, রেডিওতে ধারাভাষ্যও দেওয়া হবে। আর ফাইনাল ম্যাচ দেখানো হবে টেলিভিশনের পর্দায়।

 

বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, তিনটি দলের অধিনায়করা হচ্ছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্ত। বিসিবি মুশফিকুর রহিমকে অধিনায়ক করতে চেয়েছিল। কিন্তু তিনি অনিচ্ছুক থাকায় তরুণ ব্যাটসম্যান শান্তকে করা হয়েছে অধিনায়ক।

 

তিন দলের পূর্ণাঙ্গ স্কোয়াড>>

তামিম একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলী চৌধুরী, আকবর আলী, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, শেখ মাহাদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।

 

স্ট্যান্ডবাই: শফিকুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদী হাসান রানা।

 

মাহমুদউল্লাহ একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস,মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, এবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ, রাকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব।

 

স্ট্যান্ডবাই: আবু হায়দার রনি, সানজামুল ইসলাম, হাসান মুরাদ।

 

নাজমুল একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান সুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী, মুকিদুল ইসলাম মুগ্ধ, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।

 

স্ট্যান্ডবাই: সুমন খান, সাদমান ইসলাম, তানভীর ইসলাম।

শেয়ার করুন :