ওয়ানডের পরদিনই টেস্ট খেলতে নামবে ইংল্যান্ড! ওয়ানডের পরদিনই টেস্ট খেলতে নামবে ইংল্যান্ড! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: অবিশ্বাস্য এক সূচি! ওয়ানডে ম্যাচ খেলার পরদিনই টেস্ট খেলতে নামবে ইংল্যান্ড ক্রিকেট দল! দেশের মাটিতে আয়াল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে সিরিজের যে সূচি দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি), সেখানে এমনটাই দেখা যাচ্ছে।

 

বর্তমানে ইংল্যান্ড সফরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আগামীকাল বুধবার তাঁদের মধ্যে প্রথশ টেস্ট শুরু হচ্ছে সাউদাম্পটনে। এর পরের টেস্ট ম্যাচ দুটি হবে ম্যানচেস্টারে। তৃতীয় ও শেষ টেস্ট যদি পাঁচ দিনে গড়ায় তবে সেটি শেষ হবে ২৮ জুলাই।

 

এর একদিন পরেই আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে নামবে ইংলিশরা।

 

ইসিবি জানায়, ৩টি ওয়ানডে খেলতে আয়ারল্যান্ড দল ১৮ জুলাই ইংল্যান্ডে পৌঁছাবে। তাঁরা ক্যাম্প করবে সাউদাম্পটনে। সেখানেই ৩০ জুলাই হবে প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে ১ ও ৪ আগস্ট হবে সিরিজের পরের ম্যাচ দুটি।

 

এদিকে, পাকিস্তান জাতীয় দলও এখন ইংল্যান্ড সফরে রয়েছে। স্বাগতিকদের সাথে তাঁরা তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে। আয়ারল্যান্ড সিরিজের শেষ ওয়ানডের ঠিক পরদিনেই ম্যানচেস্টারে প্রথম টেস্টে মুখোমুখি হবে পাকিস্তান ও ইংল্যান্ড। এর পরের দুই টেস্ট দুটি হবে সাউদাম্পটনে, ১৩ ও ২১ আগস্ট শুরু হবে।

 

টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি হবে ২৮ আগস্ট, ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বর। সবক’টি ম্যাচেই হবে ম্যানচেস্টারে।

 

ইংল্যান্ডের সামনে এখন একেবারে ঠাসা সূচি অপেক্ষা করছে।

 

ইসিবি জানিয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে সীমিত ওভারের সিরিজও আয়োজন করতে তাঁরা নতুন সূচিতে বিকল্প খুঁজছে। ওই সিরিজ চলতি মাসে হওয়ার কথা ছিল। তবে করোনার কারণে পিছিয়ে গেছে।

 

গেল মার্চের পর এই প্রথম মাঠে গড়াচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। করোনাকালে ক্রিকেট কিভাবে চলবে, সেটা অনুধাবনে সাহায্য করবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ।

শেয়ার করুন :