ওজিলের স্বপ্নের একাদশে নেই মেসি! ওজিলের স্বপ্নের একাদশে নেই মেসি! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: কে সেরা? ক্রিস্টিয়ানো রোনালদো নাকি লিওনেল মেসি? গেল এক দশক ধরে এ দুজনকে ঘিরেই আবর্তিত হয়েছে এমন বিতর্ক। স্পষ্টত, তাঁরা দুজনই সাম্প্রতিক কালে বিশ্বের সেরা দুই ফুটবলার।

 

নিজের স্বপ্নের একাদশে এঁদের একজন, ক্রিস্টিয়ানো রোনালদোকে রেখেছেন জার্মানির সাবেক মিডফিল্ডার মেসুত ওজিল। কিন্তু তাঁর একাদশে ঠাঁই হয়নি লিওনেল মেসির।

 

টুইটারে ভক্তদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বের আয়োজন করেছিলেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা ওজিল। সেখানে ভক্তরা তাঁর কাছে জানতে চান, নিজের স্বপ্নের একাদশে কাকে কাকে দলে রাখবেন তিনি।

 

এরপর সেই স্বপ্নের দলটি টুইট করে জানিয়ে দেন মেসুত ওজিল। একাদশের ১১ জনের মধ্যে ৮ জনই রিয়াল মাদ্রিদের। নিজের বর্তমান ক্লাব আর্সেনালের একজনকে রেখেছেন তিনি। দুজন জার্মান জাতীয় দলে তাঁর সতীর্থ ছিলেন।

 

মেসুত ওজিল রিয়াল মাদ্রিদের কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে পোস্টের নিচে রেখেছেন। রক্ষলে রাইটব্যাকে ফিলিপ লাম, দুই সেন্টার ব্যাক সার্জিও রামোস ও জেরোম বোয়াটেং, লেফটব্যাক মার্সেলো। গোলরক্ষক এবং রক্ষণভাগ মিলিয়ে আছেন রিয়ালের তিনজন। লাম ও বোয়াটেং জার্মান জাতীয় দলে ওজিলের সাবেক সতীর্থ ছিলেন।

 

ওজিল নিজের একাদশে হোল্ডিং মিডফিল্ডার হিসেবে রিয়ালের সাবেক সতীর্থ জাভি আলোনসো এবং আর্সেনালের সান্তি কাজোরলাকে রেখেছেন। মধ্যমাঠ থেকে আক্রমণভাগের পুরোটাতেই রিয়ালের আধিপত্য। অ্যাঙ্গেল ডি মারিয়া, কাকা ও ক্রিস্টিয়ানো রোনালদোর সামনে একমাত্র স্ট্রাইকার করিম বেনজেমা। এঁরা সবাই রিয়াল মাদ্রিদের সাবেক ও বর্তমান তারকা।

 

মেসুত ওজিল ২০১০ থেকে ২০১৩ সাল অবধি রিয়াল মাদ্রিদে খেলে লা লিগা, কোপা দেল রে জয় করেন। এরপর সাত মৌসুম ধরে ইংলিশ প্রিমিয়ার লিগের দল আর্সেনালে খেলছেন তিনি। সেখানে তিনবার জিতেছেন এফএ কাপ।

 

৩১ বছর বয়সী এ মিডফিল্ডারকে এ মৌসুম শেষেই ছেড়ে দিতে পারে আর্সেনাল।

শেয়ার করুন :