এভারটনে ধাক্কা খেল লিভারপুল এভারটনে ধাক্কা খেল লিভারপুল – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ক্ষতি যে খুব বেশি হয়েছে তা নয়। কিন্তু লিভারপুল যখন স্বপ্ন ছোঁয়ার দোয়ারে দাঁড়িয়ে আছে, ঠিক তখন কিছুটা হলেও হোঁচট খেল তাঁরা। কাল রাতে এভারটনের মাঠে গোলশূন্য ড্র করেছে লিভারপুল।

 

করোনার বিরতি শেষে শুরু হওয়া ইংলিশ প্রিমিয়াল লিগে প্রথম ম্যাচে খেলতে নেমেছিল লিভারপুল। গুডিসন পার্কে এই ‘মার্সিসাইড ডার্বি’ হয়েছে গোলশূন্য ড্র। লিগে দুর্দান্ত গতিতে চলা ইয়ুর্গেন ক্লপের দলের এটি দ্বিতীয় ড্র।

 

‘অল রেড’ নামে খ্যাত লিভারপুলের পয়েন্ট এখন ৩০ ম্যাচে ২৭ জয় ও ২ ড্রয়ে ৮৩। তাঁরা আছে শীর্ষেই। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬০। তাঁরা খেলেছে এক ম্যাচ কম।

 

কাল রাতে ম্যাচে বল নিয়ন্ত্রণে এগিয়ে ছিল লিভারপুল। কিন্তু এভারটনের রক্ষণ ভেদ করতে পারেননি মানে-ফিরমিনোরা।

 

ম্যাচের দশম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট লক্ষ্যে রাখতে পারেননি তাকুমি মিনামিনো। ত্রিশতম মিনিটে ট্রেন্ট-অ্যালেকজ্যান্ডার আর্নল্ডের কর্নারে জোয়েল মাতিপের হেডও ছিল না লক্ষ্যে।

 

দুই মিনিট পর এভারটনের রিশার্লিসনের হেড লক্ষ্যভ্রষ্ট হলে এগিয়ে যাওয়া হয়নি তাঁদের।

 

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আর্নল্ডের ক্রসে ভার্জিল ফন ডাইকের হেডও ব্যর্থ হয়, গোল পায়নি লিভারপুল। যোগ করা সময়ে ফাবিয়ানো চেষ্টা করেছিলেন, পারেননি। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের দল।

 

রিয়ালের ‘বিতর্কিত’ জয়, বার্সাকে টপকে শীর্ষে

 

তবে লিভারপুল আছে শিরোপার খুব কাছে। আজ বার্নলির বিপক্ষে ঘরের মাঠে পেপ গার্দিওলার দল ম্যানচেস্টার সিটি পয়েন্ট হারালেই নিজেদের পরের ম্যাচে শিরোপা উঁচিয়ে ধরার সুযোগ পাবে লিভারপুল। নিজেদের মাঠে অ্যানফিল্ড ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে খেলবে ‘অল রেড’রা। তিন দশক পর লিগ শিরোপা জয়ের উৎসব করতে মুখিয়ে আছে তাঁরা।

 

এদিকে, আরেক ম্যাচে চেলসি ২-১ গোলে জিতেছে অ্যাস্টন ভিলার বিপক্ষে। ৩০ ম্যাচে ১৫ জয় ও ৬ ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে লিগে চতুর্থ স্থানে চেলসি। তাদের চেয়ে ৩ পয়েন্ট বেশি নিয়ে তিনে আছে লেস্টার সিটি। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ১৯ নম্বরে অ্যাস্টন ভিলা।

শেয়ার করুন :