এবার দলগত অনুশীলনে মুশফিক-সৌম্যরা এবার দলগত অনুশীলনে মুশফিক-সৌম্যরা – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: মহামারি করোনাভাইরাসের কারণে বাংলাদেশ দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। ঘরোয়া ক্রিকেটও বন্ধ। লম্বা বিরতিতে ক্রিকেটারদের ফিটনেস ঠিক রাখা নিয়ে তৈরি হয় শঙ্কা। পরিস্থিতি বিবেচনায় গেল জুলাইয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিজেদের তত্ত্বাবধানে ক্রিকেটারদের একক অনুশীলনের সুযোগ করে দেয়।

 

ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ দেশের একাধিক ভেন্যুতে একক অনুশীলন শুরু করেন বেশ কয়েকজন ক্রিকেটার। পবিত্র ঈদ-উল-আযহার পরও একক অনুশীলন অব্যাহত থাকে। বাড়ে ক্রিকেটারের সংখ্যাও।

 

এবার দলগত অনুশীলন শুরু করতে যাচ্ছেন মুশফিকুর রহিমরা। বিসিবি সেই অনুমতি দিয়েছে। সোমবার থেকে শুরু হবে দলগত অনুশীলন। মূলত সামনে শ্রীলঙ্কা সফর রেখে দলগত অনুশীলনের পথে হাঁটছে টিম ম্যানেজমেন্ট। স্বাস্থ্যবিধি মেনেই সীমিত আকারে হবে এ দলগত অনুশীলন।

 

বিসিবির সূচি অনুযায়ী, ঢাকায় মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সেন্টার উইকেটে ব্যাটিং অনুশীলন করবেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন। তাঁদেরকে বোলিং করবেন স্পিনার তাইজুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব ও পেসার মেহেদী হাসান রানা।

 

এরপর মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার করবেন ব্যাটিং অনুশীলন। তাঁদেরকে বোলিং করবেন তিন পেসার শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও আল-আমিন হোসেন।

 

পর্যায়ক্রমে সকল ব্যাটসম্যান ও বোলারদের এ সুযোগ প্রদান করা হবে।

 

বিসিবির চিকিৎসক দলের প্রধান ডা. দেবাশীষ চৌধুরী বলছিলেন, ‘ব্যক্তিগত অনুশীলনে যে স্বাস্থ্যবিধি উল্লেখ করা হয়েছিল, দলগত অনুশীলনেও সেটি অনুসরণ করা হবে।’

 

‘প্রথমত, এটি (দলগত অনুশীলন) সীমিত আকারে শুরু হবে। আমরা এটি পরে বাড়াবো। আমরা দলগত অনুশীলনটি এমনভাবে করবো, যেখানে একজন ব্যাটসম্যান একজন বোলারের বিপক্ষে খেলবেন।’

 

সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বাংলাদেশ যাবে শ্রীলঙ্কায়। অক্টোবরের ২৪ তারিখ শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি। এর আগে দীর্ঘ প্রস্তুতি নিতে চায় বাংলাদেশ।

শেয়ার করুন :