এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত! এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: মহামারি করোনার ধাক্কা ক্রীড়াঙ্গনে বেশ বড়সড় হয়েই দেখা দিয়েছে। একের পর এক আন্তর্জাতিক সিরিজ তো স্থগিত হয়েছেই, এবার স্থগিত হয়ে গেলে টি-টোয়েন্টি বিশ্বকাপও। আজ সোমবার এই সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

 

এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

 

অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর শুরু হওয়ার কথা ছিল ১৮ অক্টোবর। শেষ হওয়ার সময় নির্ধারিত ছিল ১৫ নভেম্বর। কিন্তু সেই বিশ্বকাপ পিছিয়ে গেল করোনার কারণে।

 

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, এবার যে আসর স্থগিত হয়েছে, সেই আসর অস্ট্রেলিয়ার মাটিতেই আগামী বছরের (২০২১) অক্টোবর-নভেম্বরে হবে। আগামী বছরের ১৪ নভেম্বর হবে আসরের ফাইনাল।

 

আইসিসি বলছে, ২০২১ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের যে আসর হওয়ার কথা ছিল, সেটি হবে ২০২২ সালের অক্টোবর-নভেম্বরে। ওই আসরের ফাইনাল হবে ১৩ নভেম্বর।

 

এদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে যাওয়ায় ৫০ ওভারের বিশ্বকাপও পিছিয়ে গেছে।

 

২০২৩ সালের ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজন করবে ভারত। দেশটি যেহেতু ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজজন করবে এবং সেটি হবে অক্টোবর-নভেম্বরে, সেহেতু ২০২৩ সালের ফেব্রুয়ারি-মার্চে ৫০ ওভারের বিশ্বকাপ আয়োজন করা তাদের জন্য তড়িগড়ি হয়ে যায়। এজন্য আইসিসি ২০২৩ সালের ৫০ ওভারের বিশ্বকাপ পিছিয়ে নিয়েছে অক্টোবর-নভেম্বরে। ওই আসরের ফাইনাল হবে ২৬ নভেম্বর।

 

মেয়েদের বিশ্বকাপ নিয়ে আপাতত কোনো সিদ্ধান্ত নেয় নি আইসিসি। আগামী বছরের ফেব্রুয়ারিতে বিশ্বকাপটি নিউজিল্যান্ডের মাটিতে হওয়ার কথা। পরিস্থিতি বুঝে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে আইসিসি।

শেয়ার করুন :