‘ইতিহাস’ গড়তে চান নেইমার ‘ইতিহাস’ গড়তে চান নেইমার – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ২০১৭ সাল। ফুটবল দুনিয়ায় তোলপাড়া সৃষ্টি করলেন নেইমার জুনিয়র। বিশ্ব রেকর্ড গড়ে ২২ কোটি ২০ লাখ ইউরোতে স্পেনের বার্সেলোনা থেকে পাড়ি জমালেন ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি)। লা লিগা থেকে লিগ ওয়ানে।

 

পিএসজির হয়ে লিগ ওয়ান টানা জয় করে চলেছেন ব্রাজিলিয়ান তারকা। কিন্তু যে স্বপ্ন নিয়ে, পিএসজির সমর্থকদের যে স্বপ্ন দেখিয়ে সেখানে যাওয়া, তা এখন অবধি পূর্ণ হয়নি নেইমারের।

 

কী ছিল নেইমারের স্বপ্ন?

তাঁর স্বপ্ন ছিল, পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয় করবেন।

 

পিএসজি কর্তৃপক্ষও ওই সময় বলেছিল, ইউরোপ সেরা হওয়ার জন্যই নেইমারকে নিয়ে আসা হয়েছে।

 

তিন বছর চলে গেছে। এবার নেইমার বলছেন, তিনি পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয় করে ইতিহাস গড়তে চান, হতে চান ইতিহাসের অংশ।

 

নেইমারের ক্লাবে করোনার হানা

কাভানিকে চায় মেসির বার্সেলোনা!

 

করোনার কারণে লিগ ওয়ান বাতিল হয়ে যাওয়ার পর ব্রাজিলে চলে যান নেইমার। প্রায় তিন মাস পর ফিরেছেন ফ্রান্সে। সামনে আছে চ্যাম্পিয়ন্স লিগ। সে জন্য প্রস্তুত হচ্ছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার হিসেবে বিবেচিত নেইমার।

 

নিজের ওয়েবসাইটে ২৮ বছর বয়সী নেইমার উল্লেখ করেছেন, ‘আমি প্রস্তুত! মাঠে ফিরতে পারবো ভেবে রোমাঞ্চিত। চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে অনেক কিছুই ভাবছি। মাঠে নামতে এবং স্রষ্টা চাইলে ইতিহাস গড়তে আমার তর সইছে না।’

 

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ে হোঁচট খেয়েছিল পিএসজি। প্রথম লেগে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে হেরে গিয়েছিল ২-১ গোলে। তবে ফিরতি লেগে ২-০ গোলে জিতে তাঁরা নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল। দুই লেগেই গোল করেছিলেন নেইমার।

 

পরবর্তী লড়াইয়ে সতীর্থদের ওপর আস্থা রাখছেন ব্রাজিল তারকা, ‘শক্তিশালী দল আছে আমাদের। খেলার প্রতি নিবেদন আর দৃঢ়তা নিয়ে আমরা কঠিন সব বাধা পেরিয়ে এসেছি।’

 

এদিকে, নেইমার ব্রাজিলে থাকলেও বন্ধ ছিল না তাঁর অনুশীলন। ব্যক্তিগত কোচ রিকার্দো রোসার অধীনে চালিয়ে গেছেন অনুশীলন। এই সময়ের মধ্যে সুবিধাবঞ্চিত মানুষের পাশেও দাঁড়িয়েছেন তিনি। এছাড়া বন্ধুদের সঙ্গে কোয়ারেন্টিনে থেকেও হয়েছেন খবরের শিরোনাম।

শেয়ার করুন :