‘ইতিহাসের সেরা’ মেসি থাকছেন, খুশি লা লিগা সভাপতি ‘ইতিহাসের সেরা’ মেসি থাকছেন, খুশি লা লিগা সভাপতি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ঘটনার ঘনঘটা অনেক হয়েছে। সময়ের অন্যতম সেরা তারকা লিওনেল মেসির বার্সেলোনা ছাড়তে চাওয়া নিয়ে জল ঘোলা হয়েছে অনেক। তবে ঝড়-ঝঞ্ঝা থেমেছে, পরিস্থিতি হয়েছে আপাতত শান্ত।

 

বার্সা ছাড়তে চাওয়ার ১০ দিনের মাথায় আর্জেন্টাইন তারকা জানিয়েছেন, তিনি আরেকটি মৌসুম এ ক্লাবটিতেই থাকছেন।

 

লিওনেল মেসি ক্লাবে থেকে যাওয়ায় বার্সা সমর্থকরা বড্ড খুশি। ক্লাবের কর্মকর্তারাও ছেড়েছেন স্বস্তির নিঃশ্বাস। এবার নিজের খুশির কথা জানালেন স্প্যানিশ লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস।

 

এই আইনজীবী বলছেন,  ‘ইতিহাসের সেরা ফুটবলার’ মেসি যেন এখানেই ক্যারিয়ার শেষ করবেন।

 

লা লিগার ২০২০-২১ মৌসুমের লঞ্চিংয়ে এসে মেসি প্রসঙ্গে কথা বলেন হাভিয়ের তেবাস।

 

তিনি বলেন, ‘আমরা চাই মেসি আমাদের সঙ্গে থাকুক। সে ইতিহাসের সেরা ফুটবলার এবং আমরা চাই লা লিগাতেই সে তার ক্যারিয়ার শেষ করুক।’

 

‘সে আমাদের সঙ্গে ২০ বছর ধরে আছে এবং সে অন্য লিগে না গিয়ে আমাদের সঙ্গে থেকে যাওয়ায় আমরা খুবই খুশি।’

 

লিওনেল মেসি ১৩ বছর বয়সে যোগ দিয়েছিলেন বার্সেলোনায়। এরপর ২০ বছর ধরে কাতালুনিয়ার দলটির সঙ্গে আছেন এই আর্জেন্টাইন। ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড সাম্প্রতিক সময়ে ক্লাব কর্মকর্তাদের কর্মকাণ্ডসহ নানা বিষয় নিয়ে ক্ষুব্ধ ছিলেন। এরপর চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে বার্সা যখন ৮-২ গোলে উড়ে গেল, দল ছাড়ার সিদ্ধান্তও নিলেন মেসি।

 

গেল ২৫ আগস্ট তিনি ফ্যাক্সযোগে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন ক্লাব কর্তৃপক্ষকে। তিনি বিনা ট্রান্সফার ফিতে ক্লাব ছাড়তে চান। কিন্তু বার্সা কর্তৃপক্ষ দাবি করে, মেসিকে ক্লাব ছাড়তে হলে ৭০ কোটি ইউরো পরিশোধ করতে হবে। বার্সার পক্ষে রায় দেয় লা লিগা কর্তৃপক্ষও।

 

শেষ অবধি আইনি ঝামেলায় জড়াতে না চাওয়ায় মেসি ক্লাবেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন।

 

চ্যাম্পিয়ন্স লিগের ব্যর্থতার পর কিকে সেতিয়েনকে বরখাস্ত করে বার্সা নতুন কোচ হিসেবে রোনাল্ড কোম্যানকে দায়িত্ব দিয়েছে। সোমবার ক্লাবে যোগ দিয়ে নতুন কোচের অধীনে প্রথমবারের মতো অনুশীলন করেন মেসি।

শেয়ার করুন :