ইংল্যান্ডে যাচ্ছে অস্ট্রেলিয়া, দল ঘোষণা ইংল্যান্ডে যাচ্ছে অস্ট্রেলিয়া, দল ঘোষণা – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড সফর করবে অস্ট্রেলিয়া। আগামী ৪ সেপ্টম্বর শুরু হবে সিরিজ। উভয় দেশের ক্রিকেট বোর্ড সিরিজের বিষয়টি নিশ্চিত করেছে।

গেল জুলাইয়ে ইংল্যান্ড সফরের কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু মহামারি করোনার কারণে ওই সময় সফরটি স্থগিত হয়।

 

করোনাকালে ইংল্যান্ডের সর্বপ্রথম আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে। গেল জুলাইয়ের শুরুর দিকে ‘জীবাণুমুক্ত পরিবেশে’ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলে ইংলিশরা। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে এখন পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে ব্যস্ত ইংল্যান্ড।

 

অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। সাউদাম্পটনে আগামী ৪, ৬ ও ৮ সেপ্টেম্বর হবে ম্যাচ তিনটি। এরপর ম্যানচেস্টারে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হবে ১১, ১৩ ও ১৬ সেপ্টেম্বর।

সফরের জন্য ২৪ আগস্ট ইংল্যান্ডে পৌঁছাতে পারে অ্যারন ফিঞ্চের দল। সেখানে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে তাঁরা।

 

অস্ট্রেলিয়া তাঁদের দলও ঘোষণা করেছে। ২১ সদস্যের দলে জশ ফিলিপ, রাইলি মেরেডিথ ও ড্যানিয়েল স্যামস সুযোগ পেয়েছেন। বিগ ব্যাশে দারুণ পারফরম্যান্সের কারণেই সুযোগ মিলেছে তাঁদের। গেল বিগ ব্যাশে ১২৯.৮৬ স্ট্রাইক রেটে ও ৩৭.৪৬ গড়ে ৪৮৭ রান করেছেন ২৩ বছর বয়সী উইকেটকিপার-ব্যাটসম্যান ফিলিপ। বাঁহাতি পেসার স্যামস উইকেট নেন ৩০টি। আর মেরেডিথ ৬ ম্যাচে ১০ উইকেট নেন। তবে তিনি মূলত গতির ঝড় তুলে আলোচনায় এসেছেন।

 

গেল জুলাইয়ে যে ২৬ জনের স্কোয়াড ঘোষণা করেছিল অস্ট্রেলিয়া, সেখান থেকে বাদ পড়েছেন উসমান খাজা, বেন ম্যাকডারমট, মাইকেল নিসার ও ডার্সি শর্ট।

 

অস্ট্রেলিয়া দল>>
শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেয়ারি, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জশ হেইজেলউড, মার্নাস লাবুশেন, ন্যাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রাইলি মেরেডিথ, জশ ফিলিপ, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা।

শেয়ার করুন :