ইংল্যান্ডের ৩০ জনের দলে ফিরলেন মঈন ইংল্যান্ডের ৩০ জনের দলে ফিরলেন মঈন – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ সামনে রেখে ইংল্যান্ডের ৩০ সদস্যের অনুশীলন ক্যাম্পের দল ঘোষণা করা হয়েছে। এ দলে স্থান পেয়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার মঈন আলী।

 

গত অ্যাশেজের প্রথম টেস্টের পর ফর্মহীনতার কারণে দল থেকে ছিটকে পড়েছিলেন মঈন আলী। পরে বোর্ডের লাল বলের কেন্দ্রীয় চুক্তিতেও তাঁর জায়গা হয়নি। কঠিন পরিস্থিতিতে টেস্ট থেকে বিরতিতে যান তিনি।

 

গেল এপ্রিলে মঈন জানান, এবার তিনি টেস্ট খেলতে প্রস্তত।

মঈনের ‘প্রস্তুত’ থাকার কথা যেন শুনেছেন ইংল্যান্ডের নির্বাচকরা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে তাই ৩০ জনের দলে রাখা হয়েছে তাঁকে। চূড়ান্ত সুযোগের জন্য অবশ্য অপেক্ষা করতেই হচ্ছে তাঁকে।

 

ইংল্যান্ডের অনুশীলন দলে জায়গা পেয়েছেন ড্যান লরেন্স। গত তিন মৌসুমে দুবার এসেক্সের কাউন্টি চ্যাম্পিয়নশিপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এই অলরাউন্ডার। এছাড়া চলতি বছরের শুরুতে ইংল্যান্ড লায়ন্সের হয়ে অস্ট্রেলিয়া সফরও দুর্দান্ত কাটে তাঁর। লাল বলের ক্রিকেটে সেখানে করেন দুটি শতক। পারফরম্যান্সের প্রতিদান যেন পাচ্ছেন তিনি।

 

করোনা: মুশফিকের অনন্য উদ্যোগ

 

চোট কাটিয়ে অনুমিতভাবেই অনুশীলন দলে ফিরেছেন তিন পেসার জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার আর মার্ক উড। এছাড়া দলের প্রথম পছন্দের ওপেনার ব্যাটসম্যান ররি বার্নসও ফিরেছেন।

 

অনুশীলন ক্যাম্পের ৩০ জনের দলে জায়গা পেয়েছেন- জো রুট (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, ডম বেস, জেমস ব্রেসি, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, জো ডেনলি, বেন ফোকস, লুইস গ্রেগোরি, কিটন জেনিংস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, জ্যামি ওভারটন, ম্যাট পার্কিনসন, অলি পোপ, অলি রবিনসন, ডম সিবলি, বেন স্টোকস, অলি স্টোন, অমর ভার্দি, ক্রিস ওকস, মার্ক উড।

 

আগামী ১ জুলাই থেকে এই দল সাউথ্যাম্পটনে নিজেদের মধ্যে খেলবে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ। এরপরই ঘোষণা করা হবে প্রথম টেস্টের দল।

 

উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু আগামী ৮ জুলাই। ‘জীবাণুমক্ত পরিবেশে’ ও দর্শকশূন্য স্টেডিয়ামে হবে ম্যাচ।

 

স্পোর্টসট্যুর২৪ডটকম/আরআই-কে

শেয়ার করুন :