ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না অস্ট্রেলিয়া ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না অস্ট্রেলিয়া – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: আগের ম্যাচে সহজ সুযোগ নষ্ট করে অস্ট্রেলিয়া। হাতে ৯ উইকেট নিয়েও অবিশ্বাস্যভাবে ২ রানে হেরে যায় ম্যাচ। সিরিজের ওই প্রথম ম্যাচে রোমাঞ্চ থাকলেও এবার আর পাত্তা পেল অজিরা। ইংল্যান্ড দাপুটে জয়ের সাথে নিশ্চিত করেছে সিরিজও।

 

রোববার বাংলাদেশ সময় রাতে সাউদাম্পটনে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। তিন ম্যাচ সিরিজে টানা দুই জয়ে ২-০’তে এগিয়ে গেল ইংলিশরা।

 

টসে জিতে ব্যাটিংয়ে নেমেছিল অস্ট্রেলিয়া। কিন্তু ম্যাচের তৃতীয় বলেই আসে ইংলিশদের আঘাত। জফরা আর্চারের গতি ও বাউন্স সামলাতে না পেরে শূন্য হাতে ফিরে যান আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নার। প্রমোশন পেয়ে তিনে নেমেছিলেন অ্যালেক্স কেয়ারি। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যানের দারুণ ফিল্ডিংয়ে ফিরে যান স্টিভেন স্মিথ।

 

৫ ওভারের মধ্যে ৩ উইকেট হারিয়ে ধুকতে থাকা অস্ট্রেলিয়াকে পথ দেখান অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও মার্কাস স্টয়নিস। উইকেটে থিতু হয়ে দারুণ কিছু শট খেললেও সম্ভাবনা পায়নি পূর্ণতা।

 

ক্রিস জর্ডানের বলকে স্টাম্পে টেনে আনার আগে ৩৩ বলে ৪০ রান করেন ফিঞ্চ। আদিল রশিদের টার্ন ও বাউন্সে বিভ্রান্ত হয়ে স্লিপে ক্যাচ দেন ২৬ বলে ৩৫ রান স্টয়নিস।

 

গ্লেন ম্যাক্সওয়েলকে ঘিরে আশা ছিল। কিন্তু তিনিও পারেন নি আকাশে ডানা মেলতে, ১৮ বলে ২৬ রানে থেমে যান। অ্যাশটন অ্যাগারের ২০ বলে ২৩ রানের সুবাদে ৭ উইকেট ১৫৭ রান তুলে অস্ট্রেলিয়া।

 

দুর্দান্ত ফর্মে থাকা ইংল্যান্ড ছিল সাবলীল। জনি বেয়ারস্টো ৯ রানে মিচেল স্টার্কের বলে হিট উইকেট হলেও জস বাটলার ও ডেভিড মালান ছিলেন সপ্রতিভ। এ দুজন দ্বিতীয় উইকেট জুটিতে করেন ৬৩ বলে ৮৭ রান।

 

ধারাবাহিকতার প্রতিচ্ছবি মালান ৩২ বলে করেন ৪২ রান। তিনি ফিরে যাওয়ার পর টম ব্যান্টন ও ইয়ন মর্গ্যানকে দ্রুতই ফিরিয়েছিল অজিরা। কিন্তু জস বাটলারকে থামাবে কে!

 

এই উইকেটকিপার-ব্যাটসম্যানই ম্যাচ শেষে করে হাসেন বিজয়ীর হাসি। ৫৪ বলে ৮ চার ও ১ ছয়ে করেন ৭৭ রান। অ্যাডাম জাম্পার বল ছক্কায় মাঠছাড়া করে ৭ বল হাতে রেখেই ম্যাচ শেষ করেন বাটলার। ইংলিশদের দাপুটে জয়ের চিত্রই যেন ফুটে ওঠলো ম্যাচ শেষ করা ওই শটে।

 

ইংল্যান্ডের জয়ে পেসারদে অবদান তো ছিলই, সাথে ছিল স্পিনারদেও কার্যকর ভূমিকাও। আর ইয়ন মর্গ্যানের ক্ষুরধার অধিনায়কত্বও দলটির জন্য বাড়তি পাওয়া।

 

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১৫৭/৭ (ফিঞ্চ ৪০, স্টয়নিস ৩৫, ম্যাক্সওয়েল ২৬, অ্যাগার ২৩; আর্চার ৪-০-৩২-১, উড ৪-০-২৫-১, রশিদ ৪-০-২৫-১, জর্ডান ৪-০-৪০-২)।

 

ইংল্যান্ড: ১৮.৫ ওভারে ১৫৮/৪ (বাটলার ৭৭*, মালান ৪২, মইন ১৩*; স্টার্ক ৪-০-২৫-১, জ্যাম্পা ৩.৫-০-৪২-১, অ্যাগার ৪-০-২৭-২)।

 

ফলাফল: ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী
সিরিজ: তিন ম্যাচের সিরিজে ইংল্যান্ড ২-০’তে এগিয়ে।

শেয়ার করুন :