আয়ার‌ল্যান্ড সফরে বাংলাদেশের ‘না’ আয়ার‌ল্যান্ড সফরে বাংলাদেশের ‘না’ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: গেল মে মাসের ৮ তারিখ যুক্তরাজ্য সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ জাতীয় দলের। সেখানে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল তামিম ইকবালদের।

 

কিন্তু মহামারির কারণে সেই সফর স্থগিত হয়ে যায়। উভয় দেশের বোর্ড ওই সময় সমঝোতায় পৌঁছে সিরিজ স্থগিত করার ঘোষণা দেয়।

 

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়ারল্যান্ড সফরের তোড়জোড় শুরু করে। যোগাযোগ করা হয় আইরিশ ক্রিকেট বোর্ডের সাথে। তাঁদের তরফ থেকেও আসে ইতিবাচক সাড়া।

 

কিন্তু বিসিবি এখন আয়ারল্যান্ড সফর থেকে পিছিয়ে আসছে।

 

আয়ারল্যান্ড সফর হলে, সেটি হবে সেপ্টেম্বর পরবর্তী কোনো সময়ে। কিন্তু সেপ্টেম্বর, অক্টোবর বা নভেম্বরে আয়ারল্যান্ডে থাকে প্রচণ্ড শীত। আর করোনা সংক্রমণের ঝুঁকি শীতে বেশি।

 

এদিক চিন্তা করেই বিসিবি ওই সফরকে আপাতত ‘না’ বলছে।

 

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান আকরাম খান সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা আয়ারল্যান্ড যাওয়ার চিন্তা থেকে মোটামুটি সরে এসেছি। কারণ, যে সময়টায় যাওয়ার কথা হচ্ছিল, তখন আয়ারল্যান্ডে বেশ শীত পড়ে যাবে। আর প্রচন্ড শীতের মধ্যে করোনা সংক্রমণের ঝুঁকি খুব বেশি।’

 

‘আমরা অযথা ঝুঁকি নিতে চাই না। আমরা এমন কোনো সফর করতে চাই না, যেখানে ক্রিকেটারদের স্বাস্থ্যঝুঁকি থাকে। ক্রিকেটারদের জীবন ও স্বাস্থ্যের নিরাপত্তার কথা ভেবেই আয়ারল্যান্ড না গিয়ে শ্রীলঙ্কায় খেলতে যাওয়ার কথা ভাবছি।’

শেয়ার করুন :