আর্থার জুভেন্টাসে, রিয়ালের সমর্থক খেলবেন বার্সায় আর্থার জুভেন্টাসে, রিয়ালের সমর্থক খেলবেন বার্সায় – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: স্পেনের সংবাদমাধ্যম এএস-কে ২০০৯ সালে দেওয়া এক সাক্ষাৎকারে বসনিয়ার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ বলেছিলেন, ‘সেই জিদান আর রোনালদোর দিনগুলো থেকে আমি রিয়াল মাদ্রিদের খেলা দেখি, তাঁদের অনুসরণ করি। তখন থেকেই রিয়াল আমার প্রিয় ক্লাব। সব সময় এমনটাই থাকবে। কে ওদের হয়ে খেলতে চাইবে না!’

 

এরপর ২০১৩ সালে আরেক সাক্ষাৎকারে মিরালেম পিয়ানিচ বলেছিলেন, ‘ছোটবেলায় জিদানের খেলা দেখেই সিদ্ধান্ত নিয়েছিলাম, ফুটবলার হবো। তিনি আমার দেখা সেরা মিডফিল্ডার। আমাকে যদি জিজ্ঞেস করা হয় সেরা দল কোনটা, আমি নির্দ্বিধায় রিয়াল মাদ্রিদের নাম নেব।’

 

স্পষ্টত, রিয়াল মাদিদ্রের সমর্থক। কিন্তু পিয়ানিচকে এবার খেলতে হবে রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বি বার্সেলোনার হয়ে!

 

দর্শকশূন্য মাঠে টেস্ট, মনোবিদের কাছে ব্রড

 

কয়েক দিন ধরে যে গুঞ্জন চলছিল, সেটাই অবশেষে সত্যি হয়েছে। বার্সেলোনা তাঁদের ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলোকে বিক্রি করছে ইতালির ক্লাব জুভেন্টাসের কাছে। আর এই বিক্রির চুক্তির শর্ত হিসেবে জুভেন্টাস থেকে পিয়ানিচ আসছেন বার্সায়।

 

বার্সেলোনা এক বিবৃতিতে জানিয়েছে, ৭ কোটি ২০ লাখ ইউরোর বিনিময়ে তাঁরা জুভেন্টাসের কাছে আর্থার মেলোকে বিক্রি করছে। তবে এই টাকার পরিমাণ আরো এক কোটি ইউরো বাড়তে পারে।

 

এরপর আরেকটি বিবৃতি দিয়েছে বার্সা। তাতে বলা হয়েছে, জুভেন্টাসের সাথে বার্সার সমঝোতা হয়েছে। এ সমঝোতা অনুসারে ৩০ বছর বয়সী পিয়ানিচকে ছেড়ে দেবে জুভেন্টাস। এজন্য বার্সার ব্যয় হবে সাড়ে ৬ কোটি ইউরো।

 

আর্থার মেলো ২০১৮ সালে গ্রেমিও থেকে যোগ দিয়েছিলেন বার্সেলোনায়। ২৩ বছর বয়সী এই মিডফিল্ডার এখন অবধি বার্সার জার্সি গায়ে খেলেছেন ৭২টি ম্যাচ। শুরুর দিকে দারুণ ছন্দে ছিলেন তিনি। অনেকেই তাঁর মধ্যে জাভির ছায়া দেখতে পেতেন। তবে পরে ছন্দ হারিয়ে একাদশ থেকেও বাদ পড়েন।

 

চলতি মৌসুমই হবে বার্সায় আর্থারের শেষ মৌসুম। আগামী মৌসুম থেকে তিনি জুভেন্টাসের হয়ে মাঠে নামবেন। বার্সায় তিনি খেলছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির সঙ্গে। আর জুভেন্টাসে খেলবেন আরেক সেরা ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে। তাঁর ভাগ্যই বলতে হয়!

 

এদিকে, জুভেন্টাসের জার্সি গায়ে চলতি মৌসুম শেষ করবেন পিয়ানিচ। এরপর আগামী মৌসুম থেকে চার মৌসুমের জন্য বার্সার সাথে চুক্তি হবে তাঁর। পিয়ানিচের বাই আউট ক্লজ রাখা হবে ৪০ কোটি ইউরো।

শেয়ার করুন :