বাংলাদেশে ফুটবল ফেরা নিয়ে আর্জেন্টাইন তারকার প্রশ্ন বাংলাদেশে ফুটবল ফেরা নিয়ে আর্জেন্টাইন তারকার প্রশ্ন – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: গেল মধ্য মার্চ থেকে বাংলাদেশে ফুটবলের দরজা বন্ধ রয়েছে। শুধু ফুটবল নয়, ক্রিকেটসহ সব ধরনের খেলাধুলার কার্যক্রমই ওই সময়ে স্তব্ধ হয়ে যায়। ক্রিকেটের কার্যক্রম শুরু হয়েছে গেল প্রায় দুই মাস ধরে। দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। রোববার থেকে শুরু হচ্ছে তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট।

 

ক্রিকেট যখন মাঠ দাপিয়ে বেড়াচ্ছে, ফুটবল তখন বদ্ধ দরজার ওপাশে গুমরে মরছে। ক্লাব, কোচ, ফুটবলার-সবাই অধীর আগ্রহে ফুটবল মাঠে ফেরার অপেক্ষায় দিনযাপন করছেন। কিন্তু তাঁদের অপেক্ষা ফুরোচ্ছে অতি সহসাই।

 

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জানিয়েছে, আগামী ডিসেম্বরের প্রথম সপ্তাহে ফেডারেশন কাপ দিয়ে বাংলাদেশের ফুটবলের নতুন মৌসুম শুরু হবে।

 

কিন্তু ডিসেম্বর আসতে এখনও বেশ দেরি। বাংলাদেশের ফুটবলাঙ্গনে তাই অপেক্ষা ফুরোবোর নাম নেই।

 

মাঠে নামার অপেক্ষায় থাকা ফুটবলাররাও হয়ে ওঠছেন অধৈর্য্য। এই যেমন বসুন্ধরা কিংসের আর্জেন্টাইন তারকা হার্নান বার্কোস জানতে চাইছেন, বাংলাদেশে ফের কবে খেলা শুরু হবে।

 

আর্জেন্টিনা জাতীয় দলের সাবেক স্ট্রাইকার হার্নান বার্কোস এক বছরের চুক্তিতে যোগ দেন বসুন্ধরা কিংসে। চলতি বছরের ১১ই মার্চ এএফসি কাপের ম্যাচ দিয়ে বসুন্ধরার জার্সিতে অভিষিক্ত হন লিওনেল মেসির সাবেক এই সতীর্থ।

 

ওই দিন মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ গোলে হারায় বসুন্ধরা। ম্যাচে গোলের হালি পূর্ণ করেন বার্কোস।

 

ওই এক ম্যাচ দিয়েই বাংলাদেশের ফুটবলপ্রেমীদের মন জয় করে নেন হার্নান বার্কোস। কিন্তু এরপর আর মাঠে নামারই সুযোগ হয়নি তাঁর।

 

মহামারি করোনাভাইরাসের কারণে এলোমেলো হয়ে গেছে সব। বাংলাদেশের লিগ বাতিল হয়েছে। এএফসি কাপ ঘিরে মাঠে নামার আশা ছিল বসুন্ধরার। এজন্য তাঁরা দুই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো ও জোনাথন ফার্নান্দেজকেও দলে ভিড়িয়েছিল। কিন্তু এই টুর্নামেন্টও বাতিল হয়ে গেছে।

 

ফলে বার্কোসদের মাঠে নামার অপেক্ষা কেবলই দীর্ঘতর হচ্ছে। বর্তমানে বসুন্ধরা কিংস অনুশীলন চালিয়ে যাচ্ছে। কিন্তু শুধু অনুশীলন করতে করতে বার্কোস যেন ক্লান্ত।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে তাই হার্নান বার্কোস প্রশ্ন রেখেছেন, ‘আদৌ কী একদিন বাংলাদেশে ফুটবল ফিরবে? নাকি আমরা শুধু অনুশীলনই করে যাব?’

 

বার্কোসের সঙ্গে ডিসেম্বর অবধি চুক্তি আছে বসুন্ধরা কিংসের। তাঁকে ধরে রাখতে আগ্রহী দলটি। কিন্তু গুঞ্জন আছে, ব্রাজিলিয়ান স্ত্রী জিউলি সন্তানসম্ভবা হওয়ায় এখন আর থাকতে চাইছেন না বার্কোস।

শেয়ার করুন :