আর্চার ক্ষুব্ধ, ‘খেলবেন না’ তৃতীয় টেস্ট! আর্চার ক্ষুব্ধ, ‘খেলবেন না’ তৃতীয় টেস্ট! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ঘটনা বেশ জটিল হয়ে দাঁড়িয়েছে। ইংলিশ পেসার জফ্রা আর্চার রীতিমতো ক্ষুব্ধ। তাঁর সহ্যের সীমা ছাড়িয়ে গেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টেস্টে তিনি নাও খেলতে পারেন।

 

ক্যারিবিয়ানদের বিপক্ষে সাউদাম্পটনে প্রথম টেস্টের পর ব্যক্তিগত পর্যায়ে ইংলিশ ক্রিকেটাররা ফেরেন দ্বিতীয় টেস্টে ভেন্যু মানচেস্টারে। এর মধ্যে ‘বায়ো সিকিউর’ নীতি ভঙ্গ করেন আর্চার। ফলে দ্বিতীয় টেস্টের দল থেকে শেষমুহুর্তে বাদ পড়েন তিনি।

 

এরপর নিজের ভুলের জন্য ক্ষমা চান তারকা পেসার আর্চার। তবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাঁকে জরিমানা করে।

 

নিজের ভুলের জন্য ক্ষমা চাওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্ট্রাগ্রাম আর টুইটারে নিজের গায়ের রঙ নিয়ে বর্ণবাদের শিকার হয়েছেন আর্চার। এর আগে নিউজিল্যান্ড সফরে গিয়ে একই ধরনের আচরণের মুখোমুখি হয়েছিলেন তিনি।

 

বর্ণবাদ নিয়ে তাই ক্ষুব্ধ জফ্রা আর্চার।

 

তিনি বলছেন, এবার আর চুপ করে থাকার সময় নেই। যারা বর্ণবাদী মন্তব্য করেছে, তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবেন তিনি। ইতোমধ্যেই কটুক্তিকারী বেশ কয়েক জনের তথ্য তিনি জমা দিয়েছেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের কাছে।

 

বর্ণবাদের কবলে পড়া জফ্রা আর্চার ভেঙে পড়েছেন মানসিকভাবে। ২৫ বছর বয়সী এই পেসার বলছেন, যদি মানসিকভাবে ফিট না থাকেন, তবে ক্যারিবীয়দের বিপক্ষে তৃতীয় টেস্টে তিনি মাঠে নামবেন না।

 

ক্যারিবীয় বংশোদ্ভূত পেসার বলছিলেন, ‘এই সপ্তাহ পুরোটাই আমার জন্য খুবই কঠিন ছিল। আইসোলেশনে পাঁচটি দিন আমাকে অনেক কিছু ভাবিয়েছে, বুঝিয়েছে আমি কোথায় আছি। আমি সবসময়ই মাঠে শতভাগ দেই। যদি আমি সেই নিশ্চয়তা না দিতে পারি, তবে মাঠে নামবো না।’

শেয়ার করুন :