আমার মতো ভুল যেন কেউ না করে: সাকিব আমার মতো ভুল যেন কেউ না করে: সাকিব – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: আইসিসির দেওয়া এক বছরের নিষেধাজ্ঞা শেষ হয়েছে কাল বুধবার। বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান আজ বৃহস্পতিবার থেকে শৃঙ্খলমুক্ত। ক্রিকেটে ফিরতে তার সামনে আর কোনো বাধা নেই।

 

সাকিব বর্তমানে স্ত্রী-সন্তানদের সাথে আছেন যুক্তরাষ্ট্রে। তার ক্রিকেটে ফেরার উপলক্ষটা রাঙাতে নিউইয়র্কে ‘শো টাইম মিউজিক’ শুভেচ্ছা বিনিময় সভার আয়োজন করে।

 

অনুষ্ঠানে ৩৩ বছর বয়সী অলরাউন্ডার নিজের অভিব্যক্তি প্রকাশ করেন এভাবে,‘(নিষেধাজ্ঞা শেষ হচ্ছে) ভালো লাগছে। দোয়া করবেন, যেন দেশের জন্য ভালো খেলতে পারি। আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের ক্রিকেটকে আরও উজ্জ্বল করে তুলতে চেষ্টার কমতি থাকবে না আমার। যতটা সম্ভব সেরা খেলা উপহার দেওয়ার চেষ্টা করব।’

 

জুয়াড়ির কাছ থেকে তিনবার ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সেটি না জানানোর কারণে গেল বছরের অক্টোবরে সাকিবকে এক বছরের নিষেধাজ্ঞা দেয় আইসিসি। ফিক্সিংয়ের প্রস্তাবে সাকিব রাজি হননি। কিন্তু ‘ভুল করে’ সেটা তিনি আইসিসিকেও জানান নি। এর ফলেই ভোগ করতে হয়েছে শাস্তি।

 

এমন ভুল নিয়ে আক্ষেপ আছে সাকিবের। সেটা মনে রেখেই তিনি বলেন, ‘আমার মতো ভুল যেন আর কেউ না করে।’

 

নিষেধাজ্ঞার সময়ে পরিবারকে সময় দিয়েছেন বলে জানালেন একসময়কার বিশ্বসেরা অলরাউন্ডার।

 

‘পরিবারকে সময় দিয়েছি। আপনারা জানেন, প্রথম সন্তানকে সময় দিতে পারিনি। দ্বিতীয় সন্তান সেটা পেয়েছে। বেবি সিটিং করেছি আর অবশ্যই ক্রিকেটকে মিস করেছি।’

 

মধ্য নভেম্বরে দেশে টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু হওয়ার কথা। এ টুর্নামেন্টে খেলবেন সাকিব। আর জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটবে তার।

শেয়ার করুন :