আবারও চোটে মাশরাফি আবারও চোটে মাশরাফি – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: মাশরাফি বিন মুর্তজার সঙ্গে চোটের যেন গভীর সখ্যতা! ক্যারিয়ারে অনেকবারই চোটের লড়তে হয়েছে ‘নড়াইল এক্সপ্রেস’কে। দুই দশকের ক্যারিয়ারে হাঁটুতেই অস্ত্রোপচার হয়েছে সাতবার!

 

সেই মাশরাফি এবার আরও একবার চোটে পড়েছেন। দৌড়াতে গিয়ে হ্যামস্ট্রিং চোটে পড়েছেন তিনি।

 

গেল মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজই ছিল বাংলাদেশের হয়ে মাশরাফির শেষ মাঠে নামা। ওই সিরিজ দিয়ে নিজের অধিনায়কত্বেরও ইতি টানেন তিনি। পরে ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামালের হয়ে এক ম্যাচে মাঠে নামেন। পরে করোনার কারণে বন্ধ হয়ে যায় ক্রিকেট। মাশরাফিরও মাঠে নামা হয়নি।

 

করোনাকালে মাশরাফি, তাঁর স্ত্রী উভয়েই আক্রান্ত হন। গেল কয়েকদিন ধরে তাঁদের দুই সন্তানও করোনার সঙ্গে লড়াই করছে।

 

বর্তমানে বিসিবি প্রেসিডেন্ট’স কাপ ওয়ানডে টুর্নামেন্ট চলছে। কিন্তু মাশরাফিকে এ টুর্নামেন্টের জন্য বিবেচনা করা হয়নি। তবে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়ে রেখেছেন, আগামী মাসে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে ফিরবেন মাশরাফি।

 

দেশের সফলতম ওয়ানডে অধিনায়ক মাশরাফিও সেই প্রস্তুতি নিচ্ছিলেন। করোনাকালে বেড়ে যাওয়া ওজন কমাতে পরিশ্রম করছিলেন তিনি। রাজধানীর সিটি ক্লাব মাঠে করছিলেন ফিটনেস অনুশীলন।

 

সেখানেই দৌড়াতে গিয়ে হ্যামস্ট্রিং চোটে পড়েছেন ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেশিকারি।

 

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী সংবাদমাধ্যমকে বলছিলেন, ‘দৌড়ানোর সময় ও (মাশরাফি) হ্যামস্ট্রিংয়ে ব্যথা পেয়েছে। প্রাথমিক চিকিৎসার কথা ফোনে মাশরাফিকে জানানো হয়েছে। ওর এখন একটা স্ক্যান করিয়ে নিলে ভালো হয়। তাহলে আমরা বুঝতে পারবো কতোটুকু আঘাত পেয়েছে।’

শেয়ার করুন :