আইপিএলে সাংবাদিক প্রবেশ নিষিদ্ধ! আইপিএলে সাংবাদিক প্রবেশ নিষিদ্ধ! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর শুরু হচ্ছে আজ রাতে। আরব আমিরাতের মাঠে এবারের আইপিএল হচ্ছে। সেখানে মাঠে সাংবাদিকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

 

মহামারি করোনাভাইরাসের কারণে ভারতে না হয়ে এবার আইপিএল হচ্ছে আরবের মাটিতে। আজ মুম্বাই ইন্ডিয়ানস ও চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়ে শুরু হবে নতুন আসর।

 

এবারের আইপিএলের পুরো আসরে করোনার সংক্রমণ ঠেকাতে ম্যাচ চলাকালে প্রেসবক্সে কোনো সাংবাদিক প্রবেশ করতে পারবেন না। এমনকি দলগুলোর অনুশীলনেও থাকবেন না কোনো সাংবাদিক।

 

আইপিএল কর্তৃপক্ষ বিষয়টি জানিয়ে দিয়েছে। এক বিবৃতিতে তাঁরা বলছে, ‘করোনাভাইরাসের কারণে এবার আরব আমিরাতে রুদ্ধদ্বার স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে আইপিএল। স্বাস্থ্য নিরাপত্তার কথা মাথায় রেখে এবারের আসরে সংবাদকর্মীদের স্টেডিয়ামে প্রবেশ করে ম্যাচ কভারের সুযোগ রাখা হচ্ছে না। কোনো দলের প্র্যাকটিস সেশনের ক্ষেত্রেও এ নির্দেশনা বহাল থাকবে।’

 

আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, যেহেতু সাংবাদিকরা উপস্থিত থাকবেন না, সেহেতু এবার কোনো প্রি-ম্যাচ কনফারেন্স বলে কিছু থাকছে না। তবে প্রতি ম্যাচের পর প্রেস কনফারেন্স হবে অনলাইনে।

 

বিসিসিআইয়ের সঙ্গে রেজিস্ট্রার্ড সংবাদমাধ্যমের কর্মীরা অনলাইনে প্রেস কনফারেন্সে যুক্ত হতে পারবেন। এমনকি তাঁরা চাইলে প্রশ্নও করতে পারবেন।

 

এছাড়া সংবাদমাধ্যমে ব্যবহারের জন্য বিসিসিআইয়ের পক্ষ থেকে প্রতি ম্যাচে ৩৫টি ছবি সরবরাহ করা হবে। সৌজন্য ছবি হিসেবে এগুলো ব্যবহার করতে পারবে সংবাদমাধ্যম।

শেয়ার করুন :