আইপিএল এবার আরবে! আইপিএল এবার আরবে! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: করোনা পরিস্থিতি যদি ভারতে অভাবনীয় উন্নতি না হয়, তবে আরও একবার দেশটির বাইরে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (আইপিএল)। সেক্ষেত্রে আইপিএল আয়োজনের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সংযুক্ত আরব আমিরাতকে বেছে নেবে।

 

বিসিসিআইয়ের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে শর্তসাপেক্ষে আমিরাতে আইপিএল আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। টুর্নামেন্টের জন্য দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে অক্টোবর-নভেম্বরে। অর্থাৎ, টি-২০ বিশ্বকাপের উইন্ডোয় অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। শর্ত অবশ্য একটা নয়, একাধিক আছে।

 

প্রথমত, বিসিসিআই ধরে নিচ্ছে আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় যে টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা, সেটি বাতিল হতে চলেছে। সেক্ষেত্রে আইপিএল আয়োজনের প্রথম শর্তই হচ্ছে আইসিসির তরফে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-২০ বিশ্বকাপ স্থগিত ঘোষণা।

 

দ্বিতীয়ত, দেশের মাটিতে হোক অথবা বিদেশে, আইপিএল আয়োজনের জন্য সরকারি অনুমতি পাওয়া বাধ্যতামূলক। আইসিসি টি-২০ বিশ্বকাপ স্থগিতের কথা জানালে সরকারি অনুমতির জন্য আবেদন করবে বিসিসিআই। জানতে চাওয়া হবে, ঘরের মাঠে আইপিএল আয়োজন করা সম্ভব কিনা। খতিয়ে দেখা হবে ভারতেই টুর্নামেন্ট আয়োজনের সম্ভাবনা। যদি করোনা পরিস্থিতি অনুকূল না হয়, তবে আইপিএল যাবে আরবে।

 

তবে বিসিসিআই প্রাথমিক সিদ্ধান্ত নিয়ে রাখলো, বিদেশের মাটিতে সরিয়ে নিতে হলে আইপিএল হবে আরব আমিরাতে।

 

কিন্তু টি-২০ বিশ্বকাপ বাতিল না হলে এবার হয়তো আইপিএল দেখা যাবে না।

শেয়ার করুন :