আইপিএলে এবার ছক্কায় হারিয়েছে ১০টি বল! আইপিএলে এবার ছক্কায় হারিয়েছে ১০টি বল! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: টি-টোয়েন্টি মানেই প্রথাগত নিয়ম-নীতি না মেনে ব্যাটিং, চার-ছয়ের ফুলঝুরি ছুটানো, পেশীর শক্তি প্রদর্শন। এর ব্যতিক্রম নয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও (আইপিএল)।

 

আইপিএলের প্রতি আসরেই ব্যাটিং তাণ্ডব প্রত্যক্ষ করেন দর্শকরা। এবারও সেই তাণ্ডব চলছে মরুর বুকে।

 

করোনার কারণে এবার আইপিএল হচ্ছে আরব আমিরাতের দুবাই, শারজাহ ও আবুধাবির তিনটি স্টেডিয়ামে। সেখানে ১৯ সেপ্টেম্বর আসর শুরু হওয়ার এখন অবধি ব্যাটসম্যানরা ছক্কা মেরে ১০টি বল হারিয়ে দিয়েছেন!

 

কেন এতো বল হারাচ্ছে এবার?

 

এর কারণ হিসেবে দেখা হচ্ছে, মাঠে দর্শকদের উপস্থিতি না থাকা। ব্যাটসম্যানরা যেসব ছক্কা হাঁকাচ্ছেন, সেগুলো স্টেডিয়ামের ফাঁকা গ্যালারিতে গিয়ে পড়ছে। গ্যালারিতে দর্শক থাকলে বল ধরে দ্রুত পাঠিয়ে দেন মাঠে। কিন্তু দর্শক না থাকায় বল এক জায়গায় পড়ে আরেক জায়গায় গড়িয়ে চলে যাচ্ছে। ফলে সংশ্লিষ্টরা সেই বলগুলোর খোঁজ পাচ্ছেন না।

 

এছাড়া যেসব ছক্কা একেবারে মাঠের বাইরে গিয়ে পড়ছে, সেগুলোও হারিয়ে যাচ্ছে একেবারেই।

 

শারজাহ স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি একটি ছক্কা হাঁকিয়েছিলেন, যেটি গিয়ে পড়ে মাঠের বাইরে। বলটি পেয়ে একজন সেটি হাতে করে নিয়ে চলে যান। এ দৃশ্য ধরা পড়ে ক্যামেরায়, পরে সেটি ভাইরাল হয়।

 

ছক্কায় একের পর এক বল হারানোর কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে আইপিএলের আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কেননা, প্রতিটি বলের দাম যে অনেক!

শেয়ার করুন :