আইপিএলের শুরুতেই ‘এল ক্লাসিকো’ আইপিএলের শুরুতেই ‘এল ক্লাসিকো’ – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: অপেক্ষার অবসান হচ্ছে অবশেষে। আজ রাতেই মাঠে গড়াচ্ছে আইপিএলের ত্রয়োদশ আসর। আর শুরুতেই থাকছে ‘এল ক্লাসিকো’।

 

আইপিএল সাধারণ এপ্রিল-মে মাসে হয়ে থাকে। কিন্তু এবার মহামারি করোনাভাইরাসের কারণে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই জমজমাট টুর্নামেন্ট পিছিয়ে গেছে অনেকটাই। তাও ভারতে এবার আইপিএল হচ্ছে না। দেশটির করোনা পরিস্থিতি ভালো না থাকায় টুর্নামেন্টের ভেন্যু করা হয়েছে আরব আমিরাতে।

 

আইপিএলের গেল আসরে দুই ফাইনালিস্ট দল ছিল মুম্বাই ইন্ডিয়ানস ও চেন্নাই সুপার কিংস। গেল বার আইপিএল যেখানে শেষ হয়, এবার সেখান থেকেই যেন শুরু হচ্ছে।

 

কেননা, আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আজ উদ্বোধনী ম্যাচেই মাঠে নামছে মুম্বাই ও চেন্নাই। এ দুই দলের লড়াইকে মুম্বাই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মা ‘আইপিএলের এক ক্লাসিকো’ বলছেন।

 

‘এল ক্লাসিকো’ মূলত ফুটবলের সাথে জড়িত। স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার দ্বৈরথকে এমন মর্যাদা দেওয়া হয়।

 

তবে ক্রিকেটে চির প্রতিদ্বন্দ্বিতায় যেন আবির্ভূত হয়েছেন মুম্বাই ইন্ডিয়ানস ও চেন্নাই সুপার কিংস। আইপিএলের ১২ আসরের মধ্যে চারবারই ফাইনালে মুখোমুখি হয়ে এ দু’দল! যেখানে তিনবার জিতেছে মুম্বাই, একবার চেন্নাই।

 

সবমিলিয়ে টুর্নামেন্টে চারবার শিরোপা জয় করেছে মুম্বাই ইন্ডিয়ানস, তিনবার চেন্নাই সুপার কিংস। দল দুটির মধ্যে প্রতিদ্বন্দ্বিতার আভাস এ থেকেই অনুমেয়।

 

আজ উদ্বোধনী ম্যাচের আগে তাই উত্তাপ ছড়াচ্ছে স্বাভাবিকভাবেই। মুম্বাইয়ের অধিনায়ক রাখঢাক না করে বলে দিয়েছেন, ‘আজকের ম্যাচ আইপিএলের এল ক্লাসিকো।’

 

মুম্বাই ইন্ডিয়ানসের টুইটারে এক ভিডিওবার্তায় রোহিত শর্মা এমন মন্তব্য করেন।

 

অন্যদিকে দলটির অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া বলেন, ‘চেন্নাই এবং আমাদের লড়াই মানেই একটা প্রতিদ্বন্দ্বিতা।’

 

অন্যদিকে, চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বলছেন, লড়াইয়ে জন্য তাঁর দল প্রস্তুত। মাঠে নামতে তর সইছে না সবার।

শেয়ার করুন :